সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : সংসদের চতুর্দশ অধিবেশন দীর্ঘায়িত হবে। আগামী ৯ মার্চ পর্যন্ত এই অধিবেশন চলবে। তবে প্রয়োজনে এই সময়সীমা স্পিকার শিরীন শারমিন চৌধুরী। প্রতিদিন অধিবেশন শুরু হবে বিকাল সাড়ে টায়।

সংসদ অধিবেশন শুরুর দিন জাতীয় সংসদ ভবনে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। সংসদে বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি বরাবর ভাষণ দেন। এবার রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর ৪৫ ঘণ্টা আলোচনা হবে বলে সিদ্ধান্ত হয়।

সংসদের ত্রয়োদশ অধিবেশন শেষ হয়েছে গত ৮ ডিসেম্বর। সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য এই অধিবেশন ডাকা হয়েছিল গত ৪ ডিসেম্বর। সংবিধান অনুযায়ী একটি অধিবেশন থেকে অন্য একটি অধিবেশনের বিলম্ব হবে সর্বোচ্চ ৬০ দিন।

চলতি অধিবেশনে গুরুত্বপূর্ণ নানা আইন পাস হতে পারে বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের সংসদ সদস্যরা।

কমিটির সভাপতি স্পিকার শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটির সদস্য সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, সুরঞ্জিত সেন গুপ্ত, মোঃ ফজলে রাব্বী মিয়া, আবুল হাসানাত আব্দুল্লাহ, রাশেদ খান মেনন, আ স ম ফিরোজ, মইন উদ্দীন খান বাদল এবং আনিসুল হক কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অংশ নেন।

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব আবদুর রব হাওলাদার ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

পাঁচ সদস্যের সভাপতিমণ্ডলীর মনোনয়ন
দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশনের জন্য পাঁচ সদস্যের সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেয়া হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনের শুরুতে রবিবার এ মনোনয়ন দেন।

সভাপতিমণ্ডলীর সদস্যরা হচ্ছেন- আব্দুল মতিন খসরু, অ্যাডভোকেট শামসুল হক টুকু, এনামুল হক, ফখরুল ইমাম এবং বেগম হোসনেয়ারা লুৎফা ডালিয়া।

তারা স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে তালিকার অগ্রবর্তিতা অনুযায়ী বৈঠকে সভাপতিত্ব করবেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম