সংবাদ শিরোনাম

 

খুলনা সংবাদদাতা : খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় ধর্মঘটে পণ্য পরিবহন বন্ধ রয়েছে। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী ১২ দফা দাবি আদায়ে সোমবার ভোর থেকে এই ধর্মঘট শুরু হয়েছে।

পণ্য পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আব্দুল গফ্ফার বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ধর্মঘটের এ কর্মসূচি ঘোষণা করা হয়।

রবিবারের মধ্যে ট্রাক ও কাভার্ড ভ্যানের সাইড অ্যাঙ্গেল, বাম্পার ও হুক অপসারণ সিদ্ধান্ত বাতিলসহ ১২ দফা দাবি মানা না হলে সোমবার থেকে খুলনা বিভাগ, বৃহত্তর ফরিদপুর ও বরিশালসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় সব পণ্যবাহী যানবাহন অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করার ঘোষণা দিয়েছে। শনিবার খুলনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় দক্ষিণ-পশ্চিমাঞ্চল (২১ জেলা) পণ্য পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

পরিষদের আহবায়ক আব্দুল গফ্ফার বিশ্বাস বলেন, আমাদের দাবিগুলোর মধ্যে রয়েছে ট্রাক ও কাভার্ড ভ্যানের সাইড অ্যাঙ্গেল, বাম্পার ও হুক অপসারণ সিদ্ধান্ত বাতিল, পরিবহনে অতিরিক্ত পণ্য বোঝাই না করতে প্রেস নোট জারি, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধ, পৌরসভা ও সিটি করপোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ, ব্রিজের টোল কমানো, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স দেয়া, জ্বালানি তেলের দাম কমানো। এছাড়া ভারতের পেট্রোপোল বন্দরে চালকদের নির্যাতন বন্ধ ও গত বছরের সীতাকুন্ডু থানায় ৪০০ জন অজ্ঞাত ট্রাক চালকদের নামে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম