সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ড সফরটা বাংলাদেশ দলের জন্য দুঃসংবাদই বয়ে আনল। সফরটা তারা শুরু করেছিল ৬৫ পয়েন্ট নিয়ে। আর শেষ করলো ৬২ পয়েন্টে। কিউইদের বিপক্ষে টানা তিনটি সিরিজ হেরে বাংলাদেশ ৩ পয়েন্ট হারিয়েছে।

এ সফরে ওয়ানডে, টি২০ ও টেস্ট মিলিয়ে মোট ৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। তবে একটি ম্যাচেও জয়ের মুখ দেখেনি টাইগাররা। তিনটি সিরিজেই তাদেরকে হোয়াইটওয়াশের লজ্জা পেতে হয়েছে। আর এই ব্যর্থতা নিয়েই দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশ দলকে।

সোমবার নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টের পরে আইসিসি তাদের বিশ্ব র‌্যাঙ্কিংয়ের তালিকা প্রকাশ করেছে। যেখানে টেস্ট সিরিজে ৩ পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ দল। তাদের পয়েন্ট ৬৫ থেকে কমে ৬২-তে িএসে দাঁড়িয়েছে।

এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজে জয়লাভ করে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের। তারা পাকিস্তানকে পেছনে ফেলে পঞ্চমস্থানে উঠে এসেছে। তারা ৯৬ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করেছিল। এখন তাদের পয়েন্ট ৯৮।

র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ১২০ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ভারত। অস্ট্রেলিয়া বর্তমানে ১০৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এবং দক্ষিণ আফ্রিকা ১০৭ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। ইংল্যান্ড ১০১ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে। ছয়ে পাকিস্তান (৯৭), সাতে শ্রীলঙ্কা (৯৬), আটে ওয়েস্ট ইন্ডিজ (৬৯)। আর বাংলাদেশ যথারীতি নয়ে অবস্থান করছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম