সংবাদ শিরোনাম

 

মো: রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহ মেডিকেল কলেজের এক শিক্ষার্থীকে মারধর করার ঘটনা তদন্তে সত্য প্রমাণিত হওয়ায় এমবিবিএস ২বর্ষের ৩জন ছাত্রকে এক বছরের জন্য বহিস্কার করেছে কলেজের একাডেমিক কাউন্সিল। এমবিবিএস অধ্যয়নরতদের কলেজের ক্লাস সাময়িক স্থগিত করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কলেজ প্রশাসন এমবিবিএস অধ্যয়নরত সকল শিক্ষার্থীকে সোমবার সন্ধ্যার মধ্যে ছাত্রাবাস ত্যাগ করার নির্দেশ দিয়েছেন। পোস্ট গ্রাজ্যুয়েট, বিদেশী ও বিভিন্ন সেশনের পরীক্ষার্থীরা হল ত্যাগের আওতার বাইরে। এমবিবিএস-এ বিভিন্ন বর্ষের পরীক্ষা ও পোস্ট গ্রাজ্যুয়েটদের ক্লাস এবং পরীক্ষা যথারীতি চালু থাকবে বলে কর্তৃপক্ষ জানান।
ময়মনসিংহ মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও বিএমএ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক ডাঃ আ.ন.ম ফজলুল হক পাঠান জানান, কলেজের ৫ম বর্ষের ছাত্র শহীদুলকে গত ১৮ জানুয়ারী কয়েকজন ছাত্র মারধর করে। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ সহযোগী অধ্যাপক এম. এ বারীকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটি তদন্ত শেষে রিপোর্ট পেশ করে।

Mymensingh-Pic-1-(23-01-17)-MMCH
সোমবার সকালে কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ার হোেেসনের সভাতিত্বে কলেজের একাডেমিক কাউন্সিলের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে কলেজের ৫ম বর্ষের ছাত্র শহীদুলকে মারধর করার ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২য় বর্ষের ছাত্র হিমেল, অনুপম ও সিয়ামকে এক বছরের জন্য বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়। সেইসাথে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যে এমবিবিএস অধ্যয়নরত সকল শিক্ষার্থীর ক্লাস স্থগিত ঘোষণা করা হয় এবং আবাসিক ছাত্র ও ছাত্রীদের সোমবার সন্ধ্যার মধ্যে ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেয়া হয়। এই নির্দেশ বিদেশী শিক্ষার্থী ও পরীক্ষার্থীদের বেলায় কার্যকর হবে না। বিদেশী ও পোস্টগ্রাজ্যুয়েট শিক্ষার্থীরা হলে থাকতে পারবেন ।  কলেজে এমবিবিএস-এ সকল বর্ষের পরীক্ষা এবং পোস্টগ্রাজ্যুয়েট শিক্ষার্থীদের পরীক্ষা ও ক্লাস যথারীতি চালু থাকবে বলে উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ আ.ন.ম ফজলুল হক পাঠান জানান।

Mymensingh-Pic-2-(23-01-17)-MMCH
ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্রদের জন্য শহওে বাঘমারা মেডিকেল হোস্টেলে কড়া পুলিশী নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ছাত্ররা সন্ধ্যার মধ্যে হল খালি করে চলে যায়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম