সংবাদ শিরোনাম

 

শফিউর রহমান সেলিম গফরগাঁও, মময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রৌহা হাই স্কুলের ২৯ এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র অবিলম্বে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এম ফারুকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিশেষ দূতের মাধ্যমে শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড পৌঁছে দিতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে। আগামী ২ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে।

আদালতে শিক্ষার্থীদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ বি এম নুরুল ইসলাম। সাথে ছিলেন আইনজীবী গিয়াস উদ্দিন আহমেদ ও মহিউদ্দিন মহিম।

পরে আইনজীবী গিয়াস উদ্দিন আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন, নির্ধারিত সময়ে অন্যান্য পরীক্ষার্থীদের মতই রৌহা হাই স্কুলের ২৯ এসএসসি পরীক্ষার্থী ফি জমা দেয়। কিন্তু অন্য পরীক্ষার্থীদের প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড দেয়া হলেও এই ২৯ পরীক্ষার্থীকে তা দেয়া হয়নি।

পরে পরীক্ষার্থীরা প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড পেতে স্কুলের প্রধান শিক্ষকের কাছে লিখিত আবেদন করে। তাদের আবেদনের বিষয়টি প্রধান শিক্ষক সংশ্লিষ্ট বোর্ডকে জানালেও বোর্ড প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেয়নি। এরপর আইনি নোটিশ দিয়ে বোর্ডের সাড়া না মেলায় পরীক্ষার্থীরা হাইকোর্টে রিট করেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম