সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের কাচারীঘাট বহ্মপুত্র নদের পাড়ে মাসব্যাপী ময়মনসিংহ আন্তর্জাতিক শিল্প ও বানিজ্য মেলা সোমবার সন্ধ্যায় উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌরসভার সহায়তায় দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রী ময়মনসিংহ এর আয়োজনে জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হক এ মেলা উদ্বোধন করেন।
এ সময় তিনি বলেন, পৃথিবীর অনেক দেশে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। অনেক দেশ মন্দা কাটিয়ে তুলতে চাকুরীজিবিদের ছাটাই পর্যন্ত করেছে। এর পরও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ফলে বাংলাদেশে কোন ধরণের অর্থনৈতিক মন্দা দেখা দেয়নি বরং উন্নয়নের দিকে ক্রমেই এগিয়ে চলছে। বাংলাশের ধারাবাহিক উন্নয়নে বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এড জহিরুল হক মেলার আয়োজকদের উদ্দেশ্যে আরো বলেন, মেলা মানেই এক জায়গায় অনেক পণ্যে সমাহার। এখানে এসে কোন ক্রেতা যেন না ঠকেন এবং গলাকাটা অর্থ আদায় না করা হয় তার দিকে খেয়াল রাখতে হবে।
চেম্বার অব কমার্সের সহ-সভাপতি এস এম বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার মোঃ আল আমিন, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, পৌর কাউন্সিলর শরাফ উদ্দিন, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি মজিবুর রহমান বেলাল, চেম্বার অব কমার্সের সহ সভাপতি আশরাফ হোসাইন।

16174570_231009800690746_5780315314600599893_n
ময়মনসিংহে প্রথমবারের মত আন্তর্জাতিকমানের এ মেলাকে কেন্দ্র করে মেলার আয়োজকরা প্রায় দুই মাস ধরে প্রচারণাসহ মেলা প্রাঙ্গন সাজিয়ে তুলতে কাজ করে। ব্যতিক্রমী আয়োজনে সাথী হয়েছে চায়না পে¬জ ও ফরেন জোন। বিনোদনের জন্য রয়েছে, ম্যাগাজিন ও বিচিত্রানুষ্ঠান, কৌতুক শিল্পী, যাদুশিল্পী। জাগ্রতময় মডার্ণ ড্যান্স মাল্টিমিডিয়ার পরিচালক পিএম আজাদ হোসেন রানার পরিচালনায় অনুষ্ঠানে বাংলাদেশ চলচিত্র, আরটিভি, চ্যানেল আই এর মডেল, তারকা শিল্পী ও নৃত্য শিল্পীরা রয়েছেন। এছাড়া আরো রয়েছে দয়াল বাবা। পাশাপাশি রাখা হয়েছে একই টিকিটে ডাবল ডাবল প্রোগ্রাম। এছাড়াও শিশু নারীসহ সকল শ্রেণীপেশার মানুষের বিনোদনের জন্য হেলিকপ্টার, প্রাইভেট কার, নাগিনী যাদু, ভুতের বাড়ী, ডরিমন, থ্রিডি মুভি, রেল গাড়ী, নাগরদোলা ও নৌকা দুল রয়েছে। মেলায় ঢাকা চটপটি, জামদানী, ঢাকাইয়া জামদানী হাউজ, তাঁতের থ্রিপিচ, খাদি, আড়ং, ব্লে¬জার, ব্যানেডি ব্যাগ, হস্ত শিল্প, কুটির শিল্প, মৃৎ শিল্প, ক্রোকারিজ সামগ্রী, খেলনা, ফুট ওয়ার, চামড়া, লেদার, ফুলের দোকানসহ নানা ধরণের পণ্যের দোকানে হরেক রঙের নানা পণ্যের বাহারি সমাহার রয়েছে।
মেলায় সকল ধরণের নিরাপত্তা জোরদার করতে নিজস্ব সিকিউরিটি ও সিসি ক্যামেরা লাগানো হয়েছে। মেলায় সার্বক্ষনিক আইন শৃংখলা নিয়ন্ত্রণে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ কন্ট্রোল রুম রাখা হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম