সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহ মেডিকেল কলেজের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়নি, এমবিবিএস অধ্যয়নরতদের কলেজের ক্লাস সাময়িক স্থগিত করা হয়েছে। মঙ্গলবার সকালে ৫ম বর্ষ এমবিবিএস ফাইনাল পর্বের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ১৯৬জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। অপরদিকে পোস্ট গ্রাজ্যুয়েটদের ক্লাসও যথারীতি চালু রয়েছে। পুলিশী কড়া নিরাপত্তার মধ্যে পোস্ট গ্রাজ্যুয়েট, বিদেশী ও বিভিন্ন সেশনের পরীক্ষার্থীরা হোস্টেলগুলোতে অবস্থান করছে বলে কলেজ অধ্যক্ষ প্রফেসর ডাঃ আনোয়ার হোসেন জানান।  সিডিউল মোতাবেক বুধবার এমবিবিএস ৫ম বর্ষের ফাইনাল পর্বে ফরেনসিক বিভাগের ২৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিবেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজের এম-৫৩ ব্যাচের এক ছাত্রীকে উক্ত্যক্ত ও গালমন্দ করার জের ধরে এম-৫০ ব্যাচের ছাত্র শহীদকে মারধরের ঘটনায় দু’গ্রুপের উত্তেজনা ও সংঘর্ষ এড়াতে ময়মনসিংহ মেডিকেল কলেজের এমবিবিএস অধ্যয়নরত বিভিন্ন বর্ষেও শিক্ষার্থীদের ক্লাস সাময়িক স্থগিত করা হয়েছে। পোস্ট গ্রাজ্যুয়েট, বিদেশী ও বিভিন্ন সেশনের পরীক্ষার্থীরা বাদে হোস্টেলগুলোতে অবস্থানরত শিক্ষার্থীরা ইতিমধ্যেই হল ত্যাগ করেছে।
এদিকে শহীদুল ইসলাম শহীদকে মারধরের ঘটনায় এম-৫৩ ব্যাচের ছাত্র অনুপম দত্ত অর্ঘ, আখি মোস্তফা হিমেল ও এম-৫১ ব্যাচের নিয়ামুল হক সিয়ামকে এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে এনিয়ে দু’ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে। ময়মনসিংহ মেডিকেল কলেজের একাধিক শিক্ষার্থী জানায়, এম-৫৩ ব্যাচের এক ছাত্রীর সাথে ভালো সম্পর্ক ও বন্ধত্বু ছিলো একই ব্যাচের ছাত্র অনুপম দত্ত অর্ঘ, আখি মোস্তফা হিমেল ও এম-৫১ ব্যাচের নিয়ামুল হক সিয়ামসহ কয়েকজনের। ওই ছাত্রীকে প্রায়ই উক্ত্যক্ত ও গালমন্দ করতো এম-৫০ ব্যাচের ছাত্র শহীদুল ইসলাম শহীদ। এনিয়ে গত বুধবার রাতে বাঘমারা মেডিকেল হোস্টেলে সিনিয়র ছাত্র শহীদুল ইসলাম শহীদের সাথে এম-৫৩ ব্যাচের ছাত্রদের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে অনুপম দত্ত অর্ঘ, আখি মোস্তফা  হিমেল ও এম-৫১ ব্যাচের নিয়ামুল হক সিয়ামসহ কয়েকজন শহীদকে মারধর কওে,এব্যাপারে শহীদসহ এম-৫০ ব্যাচের শিক্ষার্থীরা বিক্ষোভ করে। পরে বিষয়টি কলেজ অধ্যক্ষকে অবহিত করা হলে রাতেই কার্ডিওলজি বিভাগের প্রফেসর ডা. সাইফুল বারীকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম