সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন- বিগত বছরের ২ অক্টোবর থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) বিতরণ চলমান রয়েছে। এটি চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই শেষ হবে। এই সময়ের মধ্যে ৯ কোটি ভোটার পর্যায়ক্রমে তাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন।

দশম জাতীয় সংসদের চতুর্থদশ অধিবেশনের (শীতকালীন) দ্বিতীয় দিন মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম-১১ আসনের সরকার দলীয় এমপি এম আবদুল লতিফের এক লিখিত প্রশ্নোত্তরে একথা বলেন মন্ত্রী। এর আগে বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

আইনমন্ত্রী জানান, প্রথমে পর্যায়ক্রমে ঢাকা মহানগরীর ৮টি থানা নির্বাচন অফিস যথা রমনা, উত্তরা, ক্যান্টনমেন্ট, ধানমন্ডি, গুলশান, লালবাগ, সবুজবাগ ও কোতোয়ালি এলাকায় এবং কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হচ্ছে। দ্বিতীয় পর্যায়ে দেশের অন্যান্য সিটি করপোরেশন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। তৃতীয় পর্যায়ে ৬৪ জেলার সদর উপজেলাসমূহে এবং চতুর্থ পর্যায়ে সদর উপজেলা ব্যতীত অবশিষ্ট সকল উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করার পরিকল্পনা রয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম