সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহে শহরের টাউনহল মোড়ে জিমনেশিয়ামে তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৭ আগামীকাল বৃহস্পতিবার সকালে উদ্বোধন করবেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।
ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান বুধবার সকালে তার কার্যালয়ে এক প্রেসব্রিফিং-এ জানান, বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সহজ, দ্রুত সময়ে এবং স্বল্প খরচে জনগণের দোরগোড়ায় নাগরিক সেবা পৌছে দেয়ার উদ্ভাবিত কৌশল সমূহ প্রদর্শন করা হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই)  প্রোগ্রামের আওতায় জেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উদ্ভাবনী মেলা সফল করতে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় টাউন হল থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হবে। এতে বিভিন্ন সরকারী, বেসরকারী দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করবে। পরে জিমনেশিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগদান করবেন বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন, ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনসহ অন্যান্য অতিথিবৃন্দ।
আগামী ২৮ জানুয়ারী সন্ধ্যা ৬টায় তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন জাতীয় সংসদে বিরোধী  দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি। মেলায় ৫২টি স্টল থাকবে। মেলা সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান। প্রেসব্রিফিং-এ আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ নূরুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবর্কি) মোহাম্মদ মোহসীন উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) মোহাম্মদ আব্দুল লতিফ প্রমূখ।
মেলায় ই-সেবা সম্পর্কে তথ্য উপস্থাপনের পাশাপাশি ই-পর্চা, রেলওয়ে টিকিট, বিআরটিএ লাইসেন্স, পোস্টাল বিভাগের সেবা, পাসপোর্টসহ কৃষি, শিক্ষা ও স্বাস্থ্য সম্পর্কিত তথ্য ও সেবা গ্রহনের ব্যবস্থা থাকবে। এ ছাড়াও এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের আওতায় সকল ব্যাংকিং সেবা এবং রুরাল ই-কমার্স কার্যক্রমের আওতায় অনলাইনে পণ্য ক্রয়-বিক্রয়ের সেবা মেলা প্রাঙ্গণ হতে গ্রহনের সুযোগ থাকবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম