সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, রংপুর : সবার মানসিকতা পরিবর্তন করা দরকার উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ বলেছেন, কেউ নির্বাচন বর্জন করলে তা নির্বাচন কমিশন ঠেকাতে পারে না। এটা রাজনৈতিক দলের নিজস্ব ব্যাপার।

বুধবার দুপুরে রংপুর আঞ্চলিক সার্ভার স্টেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার।

সিইসি বলেন, ইতোপূর্বে বিভিন্ন নির্বাচনের পর অনেকে কমিশনকে ধন্যবাদ জানিয়েছে। কেউ যদি নির্বাচন বর্জন করেন কিংবা বিরোধীতা করেন তাহলে সেটা পলিটিক্যাল বিষয়। এটা নির্বাচন কমিশন ঠেকাতে পারে না।  আপনি কোন সরকার পন্থায় নির্বাচনে অংশ নেবেন তার সমাধান রাজনৈতিকভাবেই করতে হবে। এটা নির্বাচন কমিশনের বিষয় না। তবে সবার মন মানসিকতা পরিবর্তন হওয়া দরকার।

বিশ্বের অন্যান্য দেশের নির্বাচন পদ্ধতি উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এদেশের ভোটার-সমর্থকরা মারামারি-হানাহানি পছন্দ করেন না। বিদেশে রাজনৈতিক অনৈক্য থাকলেও কেউ কারো জীবন নিয়ে টানাটানি করে না। আমরা আশাবাদী এদেশেও এর পরিবর্তন আসবে।

সার্চ কমিটির বিষয়ে তিনি বলেন, এটা রাষ্ট্রপতির ওপর নির্ভর করে। আইনে বলা আছে রাষ্ট্রপতি এর ব্যবস্থা করবেন। এর আগেও বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নিশ্চয়ই এটা একটা উন্নত পন্থা। রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নেবেন আমরা সবাই তাতে স্বাগত জানাবো।

এ সময় নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্ল্যাহ, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জিএম সাহাতাব উদ্দিন উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম