সংবাদ শিরোনাম

 

ঢাবি প্রতিনিধি : বেসরকারি টিভি চ্যানেল এটিএন নিউজের দুই সংবাদিককে পুলিশী নির্যাতনের ঘটনায় অভিযোগ গ্রহণ করেছে শাহবাগ থানা পুলিশ। শুক্রবার (২৭ জানুয়ারি) এ অভিযোগ পত্র গ্রহণ করা হয় বলে জানান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

এছাড়া সাংবাদিক নির্যাতনের ঘটনা তদন্তে তিন সদস্যদের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- রমনা বিভাগের এডিসি (প্রশাসন) নাবিদ কামাল শৈবাল, ঢাকা মহানগর পুলিশ রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আজিমুল হক এবং রমনা জোনের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ এহসান।

এদিকে অভিযোগের বিষয়ে শাহবাগ থানার ওসি জানান, এটিএন নিউজের পক্ষ থেকে সুনির্দিষ্টভাবে চারজন এবং অজ্ঞাত আরও কয়েকজনের নামে অভিযোগ দেওয়া হয়েছে। আমরা তা গ্রহণ করেছি। অভিযুক্ত সবাই শাহবাগ থানার নয়। কেননা গতকাল (বৃহস্পতিবার) হরতালের সময় মিরপুর (পিওএম) থেকে পুলিশ এসে শাহবাগ এলাকায় দায়িত্ব পালন করেছিলো। তাদের বিরুদ্ধে অভিযোগগুলো আমরা লিখিতভাবে ওইখানে (মিরপুর) জমা দিয়েছি। তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) তেল-গ্যাস ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা হরতালের সংবাদ সংগ্রহ করতে গিয়ে শাহবাগ থানা এলাকায় পুলিশী নির্যাতনের শিকার হন এটিএন নিউজের রিপোর্টার কাজী এহসান বিন দিদার ও ক্যামেরাপারসন আব্দুল আলীম। হরতালের শেষ মুহূর্তে পুলিশ কয়েকজনকে আটক করে। আটকদের ছবি নিতে গেলে ওই দুই সাংবাদিককে মারধর করে ১৫-২০ পুলিশ সদস্য।

ওই ঘটনায় পুলিশ সদস্যদের মধ্যে এএসআই এরশাদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম