সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে।

সাপ্তাহিক ছুটির দিনের পাশাপাশি নির্ধারিত সময়ের শেষ সপ্তাহের প্রথমদিন শুক্রবার হওয়ায় ঢাকা ও তার আশপাশ এলাকা থেকে পরিবার-পরিজন নিয়ে সকাল সকাল মেলায় আসতে শুরু করেছেন দর্শনার্থী ও ক্রেতারা।

শুক্রবার (২৭ জানুয়ারি) আগারগাঁওয়ের শেরে-বাংলা নগর মাসব্যাপী শুরু হওয়া বাণিজ্যমেলার সকাল থেকেই এমন দৃশ্যই চোখে পড়ে।

সরেজমিনে দেখা যায়, সকাল ১০টা থেকেই বিভিন্ন এলাকা থেকে ক্রেতা দর্শনার্থীরা মেলায় আসতে শুরু করে। অনেকেই বলছেন সাপ্তাহিক বন্ধের দিন হওয়ায় সকাল সকাল তারা মেলায় এসেছেন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য।

মেলায় সিলভারের হাড়িপাতিল, লোহার জিনিসপত্র ও প্লাস্টিকের জিনিসপত্রসহ অন্যান্য দোকানগুলোতে দর্শনার্থীদের ভিড় লক্ষ্যণীয়।

ঢাকা সিএমএইচ হাসপাতালের সার্জিক্যাল স্পেশালিস্ট তানভীর আহমেদ শুক্রবার সকালে সপরিবারে মেলায় এসেছেন। তিনি  বলেন, সাপ্তাহিক বন্ধের দিন থাকায় পরিবারের লোকজনদের নিয়ে মেলায় এসেছি। এ বছরের মেলায় প্রথম এলাম। ভিড় হওয়ার আগেই মেলায় এসেছি যেন আগে আগে চলে যেতে পারি। আসলে বাচ্চাদের প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করছি।

মেলায় বাচ্চু মিয়া দম্পতি এসেছেন মিরপুর থেকে। তিনি বলেন, যেহেতু আজকে বন্ধের দিন তাই বিকেলে অনেক ভিড় থাকবে, সেজন্যই মেলায় সকালে এসেছি। কিছু নিত্য প্রয়োজনীয় জিনিস কেনাকাটার পাশাপাশি ঘোরাফেরা করবো।

সিলভারের সামগ্রীর স্টল শফি ট্রেডার্স ইন্টারন্যাশনালের মালিক শফিউল ইসলাম বলেন, মেলায় বিক্রি আশানুরুপ হচ্ছে না। তবে বন্ধের দিনগুলোতে অন্যান্য দিনের তুলনায় বিক্রি একটু বেশি হয়।
FNS27012017N-15
এদিকে মেলায় ভিড় ছিলো স্বর্ণের দোকানেও। নানা মডেলের তৈরি গলার মালা, ঝুমকা, কানের দুল, ডায়মন্ড কাট, লকেট, চেইন, চুড়ি, ব্রেসলেট ও দৃষ্টিনন্দন ফিঙ্গার রিংসহ রং বেরঙের জিনিসপত্র। যা দেখতে ভিড় করছেন মেলায় আগতরা। দর্শনার্থীদের আনাগোনায় ভরে উঠছে দোকানগুলো। পছন্দের গহনা হাতের নাগালে পেয়ে খুশি তারা।

মানিকগঞ্জ থেকে আসা ফাহমিদা নাদিম বলেন, বাণিজ্যমেলায় এসে ভাল লাগছে। প্রতিবছর একবার এই মেলায় আসি। ছেলের জন্য কিছু খেলনা কিনবো। তারপর আমাদের জন্য কেনাকাটা করবো। তবে এখনি কেনা টাকা করছি না। আগে সবগুলো স্টল দেখবো তার পর কিনবো।

সকাল সাড়ে ৯টায় থেকে শুরু হওয়া মেলায় সকাল ১০টা থেকে দর্শনার্থীরা আসতে শুরু করে। তবে ভিড় হতে শুরু করে সকাল ১১টার পর থেকে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম