সংবাদ শিরোনাম

 

ক্রীড়া প্রতিবেদক : জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) ব্যবস্থাপনায় জাপানের ওসাকা শহরে অনুষ্ঠিত হচ্ছে দুইদিন ব্যাপী ‘জে-গ্রিন সাকাই লেডিস ফেস্টিভাল অনূর্ধ্ব-১৫’ ফুটবল ফেস্টিভাল।

এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দল। আজ শনিবার ফেস্টিভালে তিনটি ম্যাচ খেলে বাংলাদেশের মেয়েরা। তার একটিতে ড্র করেছে। একটিতে হেরেছে এবং জিতেছে একটিতে।

‘ডি’ গ্রুপে আজ সকাল ৯টা ৫৫ মিনিটে এসি ইমাবারি বিপক্ষে গোলশূন্য ড্র করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। সকাল ১১টা ৪৫ মিনিটে সেরেজো এর বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হেরে যায় বাংলাদেশের মেয়েরা। আর দুপুর ১টা ৩৫ মিনিটে এনগু নাগোয়া এফসি লেডিস এর বিপক্ষের ম্যাচে ২-১ ব্যবধানে জয় পেয়েছে কৃষ্ণা-স্বপ্নারা। বাংলাদেশের পক্ষে দুটি গোলই করেন স্বপ্না।

আগামীকাল ২৯ জানুয়ারি আমাগাসাকি লেডিস টিমের বিপক্ষে সকাল ৯টা ৫৫ মিনিটে গ্রুপপর্বের শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশের মেয়েরা। এরপর নকআউট পর্বের ম্যাচে খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দল । প্রস্তুতি ম্যাচসহ মোট ৭টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

‘জে-গ্রিন সাকাই লেডিস ফেস্টিভাল’ শুরুর আগে একাডেমি সাকাই এর বিপক্ষে প্রীতি ম্যাচে ২-১ ব্যবধানে জয় পেয়েছিল বাংলাদেশের মেয়েরা।

এই ফেস্টিভালে জাপানের ১৮টি দলের সঙ্গে অংশ নিয়েছে বাংলাদেশ ও থাইল্যান্ড অনূর্ধ্ব-১৬ দল। মোট ২০টি দলকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই ফেস্টিভাল। প্রতিটি ম্যাচ হচ্ছে ৪০ মিনিটের। প্রথমার্ধে ২০ মিনিট, দ্বিতীয়ার্ধে ২০ মিনিট। মাঝে ৫ মিনিটের বিরতি।

উল্লেখ্য, জাপান সফরকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। এর আগে, ভারতের শিলিগুঁড়িতে অনুষ্ঠিত সাফ মহিলা চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা দিয়েছিল ওয়ালটন গ্রুপ।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম