সংবাদ শিরোনাম

 

কাজী রুমেল ভৈরব, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : প্রয়াত মহমান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মো: জিল্লুর  রহমানের স্বপ্নের ভৈরব-কুলিয়ারচর কালী নদীর উপর সংযোগ সেতুর উদ্ভোধন করা হয়।

শনিবার বিকালে ভৈরব-কুলিয়াচরের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেন।
ভৈরব-কুলিয়ারচরের মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মো:জিল্লুর রহমান ভৈরব মানিকদী কালী নদীর উপর সেতু নির্মাণের স্বপ্ন দেখতেন।মানিকদীসহ ভৈরব ও কুলিয়ারচরবাসী কালী নদীর উপর সেতু নির্মাণ করার দাবী করে আসছিল বিগত ১৯৯৬ সাল থেকে। মহামান্য রাষ্টপতি আলহাজ্ব মো: জিল্লুর রহমানের ইন্তেকালের পর তাঁর সুযোগ্যপুত্র আলহাজ্ব নাজমুল হাসান পাপন এমপি কালিনদীর উপর সংযোগ সেতু নির্মাণের চেষ্টা করে অবশেষে তাঁর পিতার  দীর্ঘদিনের লালিত স্বপ্নের সেতু ভৈরব-কুলিয়ারচর কালী নদীর উপর সেতু নির্মার্ণের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।
৭০ কোটি টাকা ব্যায়ে ৫শ ২০ মিটার সংযোগ সেতুটি কংক্রিট ও আর সিসিসি পিলারের উপর দিয়ে ১৮ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করা হবে। ঠিকাদারি প্রতিষ্ঠান তমা গ্র“প উক্ত সেতুর নির্মাণ কাজ করবে। উক্ত সেতুটি নির্মাণ হলে ভৈরব-কুলিয়ারচর গণমানুষের দুর্ভোগ কমে আসবে।
সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন শেষে ভৈরব উপজেলার মানিকদী খেলার মাঠে গজারিয়া ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত বিশাল জনসভায় ভৈরব-কুলিয়াচরের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হাসান পাপন এমপি বলেন, ভৈরব-কুলিয়ারচর সংযোগস্থল কালী নদীর উপর সেতু নির্মাণের দাবী এই এলাকার মানুষের দীর্ঘ দিনের প্রাণের দাবী। আব্বা যখন মন্ত্রী ছিলেন, তখন থেকেই কালী নদীর উপর সেতু নির্মাণের জন্য আপনারা দাবী দিয়ে আসছেন। আমার জানা মতে, শুধুমাত্র দুইটি সেতু আব্বা শুরু করে যেতে পারেনি। এর একটি হলো কালী নদীর উপর সেতু, আরেকটি হলো আগানগর ইউনিয়নের শীতল পাটি সেতু। আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে আব্বার প্রতিশ্রুত এই দুটি সেতুর কাজ আমি করে যেতে পেরেছি। আপনারা জানেন, ইতিমধ্যেই শীতল পাটি সেতুর কাজ প্রায় শেষ। আর আজকে কালী নদীর উপর সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল। এই সেতুর নির্মাণ কাজ শেষ হলে ভৈরব-কুলিয়ারচরের দুই লাখ মানুষের দুর্ভোগ কিছুটা কমবে। এই সেতুর কাজ আগামী নির্বাচনের আগেই শেষ হবে ইনশাল্লাহ।
তিনি আরো বলেন,উন্নয়নের রোড মডেল হিসেবে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। স্বাধীনতার বিপক্ষশক্তি যতই ষড়যন্ত্র করুক না কেন কোনো লাভ হবেনা। সময়মতই নির্বাচন অনুষ্ঠিত হবে। এসময় ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহবান জানান নাজমুল হাসান পাপন।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, ভৈরব উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া, ভৈরব পৌরসভার মেয়র এডভোকেট ফখরুল আলম আক্কাছ, প্রয়াত মহামান্য রাষ্ট্রপতির সাবেক সহকারী একান্ত সচিব অধ্যাপক লুৎফর রহমান, শাখাওয়াত উল্লাহ্, কুলিয়ারচর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র ইমতিয়াজ বিন মুছা (জিসান), ভৈরব উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন-আহবায়ক হাজী মো: সিরাজ উদ্দিন, গজারিয়া ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার গোলাপ প্রমুখ।
গজারিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো:ফরিদ উদ্দিন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: আব্দুস ছালাম শাহরিয়ারের পরিচালনায় অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমিন সোশ্যাল  ফাউন্ডেশনের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, কুলিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মুর্শিদ উদ্দিন, যুগ্ন-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন লিটন,
উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য সচিব এস.এম বাকি বিল্লাহ, শহর আওয়ামী যুবলীগের সভাপতি শাহনেওয়াজ গাজী, সাধারণ সম্পাদক মমিনুল হক লিটন, উপজেলা যুবলীগ সহ সভাপতি আতিক আহমেদ সৌরভ, আওয়ামীলীগ নেতা ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেন মিন্টু, ভৈরব উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অলিউল ইসলাম অলি, গজারিয়া ইউয়িনের সাবেক চেয়ারম্যান মো: শহীদুল্লাহ কায়সার, উপজেলা ছাত্রলীগ সভাপতি খুলিলুর রহমান লিমন, সহ-সভাপতি মোশারফ হোসেন মুছা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসন ইমন, গজারিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলগের সভাপতি, সাধারণ সম্পাদক, ৭ ইউনিয়নের সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যান ও  দলীয় নেতাকর্মীরা ।
ভৈরব-কুলিয়াচরের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন এর আগমন উপলক্ষ্যে দলীয় নেতাকর্মীরা ভৈরব-কিশোরগঞ্জ মহা-সড়কের পানাউল্লার চর থেকে মানিকদী কালিনদী ঘাট পর্যন্ত শতাধিক তোরণ,ব্যানার ফেস্টুন ও উৎসবের সাজে সজ্জিত করে এলাকার রাস্তা -ঘাট। এসময় ভৈরবের কৃতি সন্তান আলহাজ্ব নাজমুল হাসান পাপন এর গাড়ি বহরে দলীয় নেতাকর্মীরা ৫ শতাধিক মোটর সাইকেল নিয়ে যোগদান করেন। জনসভায় যোগদান কালে রাস্তায় দাঁঁড়িয়ে হাজার হাজার জনতা ফুল দিয়ে ও হাত নাড়িয়ে তাদের প্রিয় নেতা নাজমুল হাসান পাপনকে অভিনন্দন জানানোর সময় ভৈরব-কুলিয়ারচরের গণমানুষের নেতা আলহাজ্ব নাজমুল হাসান পাপনও হাত নাড়িয়ে নেতাকর্মী ও সাধারণ জনতার অভিনন্দন গ্রহণ করেন।
অনুষ্ঠানে গজারিয়া ইউপি চেয়ারম্যান কাজী গোলাম সারোয়ার তার বক্তব্যে সেতুর নাম করণ প্রয়াত রাষ্ট্রপতির
নামানুসারে “জিল্লুর রহমান সেতু” করার দাবী জানালে তাকে প্রয়োজনীয় দাপ্তরিক কাজ সম্পূর্ণ করার নির্দেশনা দেন এমপি নাজমুল হাসান পাপন ৷
সেতুরনির্মাণ কাজের উদ্বোধনী শেষে স্থানীয় আ.লীগের উদ্যোগে ভৈরব উপজেলার আ.লীগের নব নির্বাচিত সভাপতি সায়দুল্লাহ্ মিয়া ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু মিয়ার গণ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ৷
সংবর্ধনা অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান স্থানীয়দের বাড়তি আনন্দ যোগায়৷


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম