সংবাদ শিরোনাম

 

সংসদ প্রতিবেদক : সকলকেই সিভিল সার্ভিসের সদস্য হিসেবে ঘোষণা দেওয়ার কোন পরিকল্পনা আপাতত সরকারের নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

রোববার দশম জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে এ কে এম রহমতুল্লাহর লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।

সরকারি চাকুরিতে শ্রেণিভেদ সম্পর্কিত সংকীর্ণতা পরিহার করে সকলকেই সিভিল সার্ভিসের সদস্য হিসেবে ঘোষণা দেয়ার কোন পরিকল্পনা সরকারের আছে কি না, তা সরকার দলীয় সংসদ সদস্য লিখিত প্রশ্নে জানতে চান।

এই প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ বলেন, ‘সকলকেই সিভিল সার্ভিসের সদস্য হিসেবে ঘোষণা দেওয়ার কোন পরিকল্পনা আপাতত সরকারের নেই।’

তিনি বলেন, ‘চাকরি (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৫ এর অনুচ্ছেদ-৮ এ কর্মচারিদের শ্রেণির পরিবর্তে গ্রেড ভিত্তিক পরিচিতির বিষয় উল্লেখ করা হয়েছে। প্রজাতন্ত্রের কর্মচারীদের জন্য তাদের বেতন স্কেল অনুযায়ী ১ থেকে ২০ পর্যন্ত গ্রেড নির্ধারণ করা হয়েছে। আপাতত এতদসংক্রান্ত অন্য কোন বিধি বিধানে যা কিছুই উল্লেখ থাকুক না কেন, প্রজাতন্ত্রের কর্মচারীগণ ১ম, ২য়, ৩য় ও ৪র্থ শ্রেণিতে বিভাজনের বিদ্যমান ব্যবস্থার পরিবর্তে বেতনস্কেলের গ্রেড ভিত্তিক পরিচিত হবেন।’


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম