সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : বর্তমান সরকার ২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে বিদায়ী ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সারাদেশের আদালতে মোট ৪০ লাখ ৬৪ হাজার ৫৩৭টি মামলার নিষ্পত্তি হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

জাতীয় সংসদে রবিবার (২৯ জানুয়ারি) বিকেলে ফিরোজা বেগম চিনু (মহিলা আসন-৩৩) ও স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর (পিরোজপুর-৩) প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ তথ্য জানিয়েছেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এদিন বিকেল সাড়ে ৪টায় সংসদের অধিবেশন শুরু হয়।

দেশের বিভিন্ন আদালতে বিচারাধীন মামলাসমূহ নিষ্পত্তিকরণে দীর্ঘসূত্রিতা হ্রাসকল্পে বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা জানিয়ে আইনমন্ত্রী বলেছেন, ‘অতিসম্প্রতি ৯ম জুডিসিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে ৭৯ জন সহকারি জজ/সমপর্যায়ের কর্মকর্তাকে নিয়োগক্রমে পদায়ন করা হয়েছে। এ ছাড়াও ১০ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে আরও ১১৫জন সহকারি জজ/সমপর্যায়ের কর্মকর্তা নিয়োগের জন্য বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন কর্তৃক ইতিমধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা চলমান রয়েছে।’

এ ছাড়া, বিভিন্ন আদালতে বিচারক নিয়োগ, বিচারকদের দক্ষতা বৃদ্ধি ও মানোন্নয়ন, জনবল নিয়োগসহ নানা উদ্যোগের কথা উল্লেখ করেছেন মন্ত্রী।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম