সংবাদ শিরোনাম

 

ক্রীড়া প্রতিবেদক : তুলনামূলক দুর্বল রিয়াল বেতিসের বিপক্ষেও জিততে পারলো না বার্সেলোনা। বরং হারতে হারতে অন্তিম মুহূর্তে সুয়ারেজের গোলে ড্র করে বেঁচেছে দলটি।

লা লিগায় পয়েন্ট টেবিলে এটি শীর্ষে ওঠার ম্যাচ ছিল বার্সেলোনার। এই ম্যাচে জয় পেলে ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদকে টপকে ক্ষণিকের জন্য পয়েন্ট টেবিলে শীর্ষে উঠত মেসিরা।

১৮ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। দুই ম্যাচ বেশি খেলা বার্সার সংগ্রহ ৪২। এই ম্যাচ ড্র করায় শিরোপার দৌড়ে জিদানদের থেকে  অনেকটা পিছিয়ে পড়ল এনরিকের ছেলেরা।

বেতিসের বিপক্ষে বার্সা এদিন ৪-৩-৩ ফর্মেশনে খেলতে নামে। পক্ষান্তরে ৫-৩-২ ফর্মেশনে দল সাজায় রিয়াল বেতিস।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৭৫তম মিনিটে এগিয়ে যায় বেতিস। সুয়ারেজ ৯০ মিনিটের সময় গোল করে সমতা আনেন।

বার্সাকে এদিন খুঁজেই পাওয়া যায়নি। এলোমেলো আক্রমণ গড়ে শুরু থেকে ভুগতে থাকে তারা।

৩৩তম মিনিটে দারুণ একটি কাউন্টার অ্যাটাক থেকে গোলের সুযোগ হাতছাড়া হয় বেতিসের। ডান দিক থেকে পিচ্চিনি ক্রস তুলে দেন ব্যাক পোস্টে। ডুমিসির কাছে বল আসলে গোলে শট নিতে ব্যর্থ হন। দারুণ পজিশনে ছিলেন। দক্ষতা দেখাতে পারলে ফায়দা লুটতে পারতেন।

৩৬ মিনিটের সময় নেইমার বাঁদিক থেকে বল নিয়ে উঠে যান গোলের কাছে। বক্সের সামনে থেকে মেসিকে বল ছাড়েন। মেসি একজনকে কাটিয়ে আবার বল দেন নেইমারকে। ব্রাজিলিয়ান তারকা দুজনকে ডজ দিয়ে গোলরক্ষকের সামনে থেকে বল ধরেন। এদিক-ওদিক করতে পারেননি। শট যায় গোলরক্ষকের সোজা।

তিন মিনিট বাদে সুয়ারেজ সহজতম সুযোগ নষ্ট করেন। নেইমার বক্সে তাকে বল ছাড়েন। সুয়ারেজ গোলরক্ষককে একা পেয়েও বল মারেন বাইরে।

৪১তম মিনিটে সুয়ারেজ আবার মোক্ষম সুযোগ ধরতে ব্যর্থ হন। আগুয়ান মেসি বক্সের ঠিক সামনে তাকে বল দেন। উরুগুয়ে তারকার পাশে মেন্ডি ছিলেন। তাকে বিট করতে পারলেই হতো। সুয়ারেজ সেটা পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতে বার্সা আক্রমণভাগ গোছাতে চেয়েও ব্যর্থ হয়।

বরং ৭৫তম মিনিটে অ্যালেক্স অ্যালগেরিয়ার হেডে পিছিয়ে পড়ে তারা।

শেষ পর্যন্ত ৯০তম মিনিটে মেসির পাস ধরে উপরের কোনা দিয়ে জাল খুঁজে সম্মান বাঁচান সুয়ারেজ।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম