সংবাদ শিরোনাম

 

ক্রীড়া প্রতিবেদক : টান-টান উত্তেজনার ম্যাচ জিতে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখলো কোহলির ভারত। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ইংল্যান্ডের বিপক্ষে এদিন ৫ রানে জয় পায় স্বাগতিকরা। প্রথম ম্যাচে ইংল্যান্ড জিতেছিল ৭ উইকেটে।

এদিন আগে ব্যাট করে ইংল্যান্ডকে কঠিন চ্যালেঞ্জ দিতে ব্যর্থ হয় ভারত। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৪৪ রান তোলে বিরাট কোহলির দল। খেলা গড়ায় শেষ ওভারে। বুমরাহ ম্যাজিকে জয় পায় টিম ইন্ডিয়া।

নাগপুরে রোববার টস ভাগ্য ছিল ইংল্যান্ডের পক্ষে। তারা প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ভারতকে। শুরুতে কোহলি ফিরে যান ২১ রানে। তারপর ব্যর্থ সুরেশ রায়না (৭) এবং যুবরাজ সিং (৪)।

তবে দারুণ লড়েছেন ওপেনার লোকেশ রাহুল। তার ব্যাটেই এই লড়াকু পুঁজি পায় ভারত। তিনি ৪৭ বল খেলে করেন ৭১ রান। যাতে ছিল দুটি ছক্কা এবং ছয়টি চার। মনিশ পান্ডে ২৬ বলে করেন ৩০। আর ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন ক্রিস জর্ডান।

ভারত-ইংল্যান্ড টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ ফেব্রুয়ারি, ব্যাঙ্গালোরে।

জবাব দিতে নেমে শুরুতে বিপাকে পড়ে ইংল্যান্ড। দলীয় ২২ রানের মাথায় বিলিংস (১২) এবং জ্যাসন রয় (১০) ফিরে যান। এরপর মরগান এবং রুট দলকে এগিয়ে নিতে থাকেন। দুজনে ৪৩ রানের জুটি গড়েন। মরগান মিশ্রর বলে কাটা পড়লে কিছুটা বিপাকে পড়ে অতিথিরা।

এক পর্যায়ে শেষ ২১ বলে ২৯ রান দরকার ছিল ইংল্যান্ডের। শেষ দুই ওভারে দরকার ছিল ২৪। হাতে ছয় উইকেট। ১৯তম ওভারে নেহেরা ১৬ রান খরচ করলে ম্যাচ হেলে পড়ে ইংল্যান্ডের দিকে। শেষ ওভারে তাদের দরকার পড়ে ৮ রান।

২০তম ওভারের প্রথম বলে বুমরাহ রুটকে ফেরালে খেলা জমে ওঠে। পরের দুই বলে এক রান দিয়ে ওই বুমরাহ চতুর্থ বলে বাটলারকে আউট করলে ম্যাচ থেকে ছিটকে যায় ইংল্যান্ড। শেষ বলে দরকার ছিল ৬। আলী রান নিতেই ব্যর্থ হন।

নাটকীয় জয়ে সিরিজে ফিরে আসে কোহলির ভারত।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম