সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলের কাছে আওয়ামীলীগ প্যানেলের ভরাডুবি হয়েছে। ২৯ জানুয়ারী রবিবার সমিতির শহীদ এড.আমিনুল হক ভবনে অনুষ্ঠিত ভোট গ্রহনে ১৫টি পদের মধ্যে বিএনপি সমর্থিত প্যানেল আইনজীবী ঐক্য পরিষদের শ্রী বাঁধন কুমার গোস্বামী ও মীর মিজানুর রহমানের নেতৃত্বাধীন প্রার্থীরা সভাপতি, সাধারণ সম্পাদক ও অডিটরসহ ৫টি পদে বিজয়ী হয়েছে। এছাড়া আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জালাল উদ্দিন খান-বদর উদ্দিন আহমেদ প্যানেল সহ সভাপতি, সহ সম্পাদক ও সদস্যসহ ১০ পদে বিজয়ী হয়েছে। রবিবার অনুষ্ঠিত নির্বাচন শেষে সোমবার ভোর রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।
নির্বাচনে বিজয়ীরা হলেন, সভাপতি এডভোকেট শ্রী বাঁধন কুমার গোস্বামী ও সাধারণ সম্পাদক এডভোকেট মীর মিজানুর রহমান। সহ-সভাপতি এডভোকেট আব্দুল ওয়াদুদ ভূইয়া (বীর মুক্তিযোদ্ধা) ও এডভোকেট হযরত আলী, সহ সম্পাদক পদে এডভোকেট মোঃ আবুল বাশার মাসুদ, এডভোকেট হারুনূর রশীদ ও এডভোকেট বিজন কুমার পাল। অডিটর এডভোকেট মোঃ আনিছুজ্জামান আনিছ।
এছাড়া সদস্য পদে এডভোকেট মোঃ কামরুল হাসান (কিরণ), এডভোকেট মেহেদী হাসান আকন্দ, এডভোকেট মোঃ আব্দুল্লাহ আল-মামুন, এডভোকেট তাসলিমা আবীদ পাপিয়া, এডভোকেট মুহাম্মদ মাহবুব আজাদ খান, এডভোকেট মোহাম্মদ মাহমুদুল হাসান ও এডভোকেট মোঃ কামরুল ইসলাম।
সমিতির নিয়ম অনুসারে বিদায়ী সভাপতি এডভোকেট শ্রী বাঁধন কুমার গোস্বামী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন। এছাড়া নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসাবে এডভোকেট খোরশেদুল আলম, এডভোকেট এমদাদুল হক মিল্লাত, এডভোকেট আবু রেজা বাবলু, এডভোকেট ফরিদ আহমেদ। সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে এডভোকেট আনোয়ারুল আজিজ টুটুল, এডভোকেট মঞ্জুরুল হক বাচ্চু, এডভোকেট আবুল কাশেম মুসা, এডভোকেট মামুন মাহফুজ, এডভোকেট রফিকুল ইসলাম, এডভোকেট আনোয়ারুল কবীর কাঞ্চন দায়িত্ব পালন করেন।

16265477_1358675794163021_6949101262149867757_n
এদিকে ময়মনসিংহ আইনজীবি সমিতি নির্বাচনে ১৯৮০-৮১ সালের পর গত দুই বছর ধরে  বিএনপি সমর্থিত প্যানেলসভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপুর্ণ পদে বিজয়ী হন। তবে এ বছর বিএনপি সমর্থিতদের কাছে সমিতির সর্ব্বোচ্য গুরুত্বপূর্ণ পদ সভাপতি, সাধারণ সম্পাদক ও অডিটর পদ হারিয়ে আওয়ামীলীগ একদিকে লজ্জাজনক পরিস্থিতির মধ্যে পড়েছেন। অন্যদিকে বাংলাদেশের যে কয়টি আইনজীবি আওয়ামীলীগ সমর্থিতদের দখলে রয়েছে তাঁর মধ্যে অন্যতম ময়মনসিংহ জেলা আইনজীবি সমিতি শেষ পর্যন্ত হাতছাড়া হলো। এক্ষেত্রে অনেকেই প্রার্থী মনোনয়ন এবং আওয়ামী আইনজীবি নীতিনির্ধারীকেই দায়ী করে আসছেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম