সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, খুলনা : স্বাস্থ্যমন্ত্রী মোহম্মদ নাসিম বলেছেন, রাষ্ট্রপতি সাংবিধানিক ক্ষমতাবলে সার্চ কমিটি গঠন করেছেন। তাৎক্ষণিকভাবে বিএনপি এর বিরোধীতা করলেও ভুল বুঝতে পেরে তারা সার্চ কমিটিতে নাম জমা দিয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে খুলনা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি খুলনা জেনারেল হাসপাতাল চত্বরে বহুতল ভবনসহ সিভিল সার্জন অফিস নির্মাণে ৪০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, খুলনা জেনারেল হাসপাতালটি ১৯৩৫ সালে প্রতিষ্ঠিত। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে দুটি ভবন নির্মাণ করে। এরপরও ১২টি ভবন ঝুঁকিপূর্ণ রয়েছে। এ সব ভবন অপসারণ করে একটি বহুতল ভবন নির্মাণে জন্য ৪০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হবে। এ ছাড়া হাসপাতালের সিটি স্ক্যানিং মেশিনসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জাম এবং এ্যাম্বুলেন্সের জন্য আরো অর্থ বরাদ্দ করা হবে।

সার্চ কমিটি গঠন প্রসঙ্গে তিনি বলেন, রাষ্ট্রপতি সাংবিধানিক ক্ষমতাবলে সার্চ কমিটি গঠন করেছেন। তাৎক্ষণিকভাবে বিএনপি এর বিরোধীতা করলেও তারা বিষয়টি বুঝতে পেরে নাম জমা দিয়েছে। আওয়ামী লীগসহ  অন্যান্য দল নাম জমা দিয়েছে। এখন সার্চ কমিটি সম্ভাব্য ব্যক্তিদের একটি তালিকা রাষ্ট্রপতির কাছে জমা দেবেন। এর পর রাষ্ট্রপতি সাংবিধানিক ক্ষমতাবলে একটি নির্বাচন কমিশন গঠন করবেন।

জেনারেল হাসপাতাল পরিদর্শনকালে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, জেলা প্রশাসক নাজমুল আহসান, সিভিল সার্জন ডা. এ এসএম আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম