সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকারের আমলে ইউনিয়নে স্থাপিত তথ্য ও সেবা কেন্দ্র (ইউনিয়ন ডিজিটাল সেন্টার) থেকে গড়ে ৬০ লাখের বেশি গ্রামীণ নাগরিক সেবা পাচ্ছে। আর এখন পর্যন্ত ২৬ কোটি ১৪ লাখ সেবা দেয়া হয়েছে।

বুধবার জাতীয় সংসদে কামরুল আশরাফ খানের (নরসিংদী-২) তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান। এর আগে সন্ধ্যায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ডিটিজাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ২০১০ সালে ইউনিয়ন ডিজিটাল সেন্টার বা ইউডিসি স্থাপন করে। ইউনিয়ন ডিজিটাল সেন্টারে ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র নামে সারাদেশে সরকারি-সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার অংশ হিসেবে যাত্রা শুরু করে। পরবর্তীতে এটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার নামে আত্মপ্রকাশ করে। মূলত ইউনিয়ন পরিষদকে একটি শক্তিশালী প্রতিষ্ঠানে পরিণত করাই হচ্ছে এই সেন্টারের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, ২০১০ সালের ১১ নভেম্বর আমি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এবং নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির প্রশাসক মিস হেলেন ক্লার্ক কর্তৃক ভোলা জেলার চর কুকরিমুকরি ইউনিয়ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের সব ইউনিয়ন পরিষদে একটি করে ইউনিয়ন ডিজিটাল সেন্টার একযোগে উদ্বোধন করি।

প্রধানমন্ত্রী বলেন, নারীসহ প্রায় ১২ হাজার উদ্যোক্তা এসব ডিজিটাল সেন্টারে কর্মরত। প্রতিটি সেন্টারে কমপক্ষে একজন নারী এবং একজন পুরুষ উদ্যোক্তা কর্মরত।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম