সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা আট হাজার ৫২০ জন। অপরদিকে পরীক্ষায় নকলের দায়ে ১৬ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে কোন পরিদর্শক বহিষ্কার হননি।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এসএসসি ও সমমানের পরীক্ষা সংক্রান্ত এক পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

প্রথমদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথমপত্র, সহজ বাংলা প্রথমপত্র, বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথমপত্রের পরীক্ষা হয়েছে। দাখিলে কুরআন মাজিদ ও তাজবীদ এবং কারিগরিতে বাংলা-২ বিষয়ের পরীক্ষা হয়েছে।

এসএসসি, দাখিল ও কারিগরি মিলিয়ে এবার মোট পরীক্ষার্থী ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন। এরমধ্যে আট বোর্ডের অধীনে এসএসসিতে ১৪ লাখ ২৫ হাজার ৯০০ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৫৬ হাজার ৫০১ ও এসএসসি ভোকেশনালে (কারিগরি) এক লাখ ৪ হাজার ২১২ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে।

এসএসসিতে অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে এক হাজার ২৩৯, কুমিল্লা বোর্ডে ৭১৬, যশোরে ৪৩২, রাজশাহীতে ৪৩১, চট্টগ্রামে ৩২৫, সিলেটে ২৬৫, বরিশালে ২৯৪ ও দিনাজপুর বোর্ডে ৩৬৯ জন রয়েছে। মাদ্রাসা শিক্ষা বোর্ডে তিন হাজার ২১২ ও কারিগরি বোর্ডে এক হাজার ২৩৭ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

ঢাকা বোর্ডে একজন, মাদ্রাসা বোর্ডে ৫ ও কারিগরি বোর্ডে ১০ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম