সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া : তথ্যমন্ত্রী, জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিএনপি সহ সকল রাজনৈতিক দল সার্চ কমিটির কার্যক্রমে অংশ নিচ্ছে। তবে এখানে একটি কিন্তু হচ্ছে, বিএনপি ও তার শরিক দল দীর্ঘদিন বাংলাদেশে গণতান্ত্রিক রাজনীতির বাইরে গিয়ে আগুনযুদ্ধ, জঙ্গী উৎপাত, রাজাকার যুদ্ধাপরাধীদের পক্ষ নেওয়াসহ বিভিন্ন অগণতান্ত্রিক কর্মকাণ্ড চালিয়ে আসছে। এরপরেও সার্চ কমিটিতে তারা অংশ নিয়েছে, তবে এটি তাদের কূটচাল কি না তা বোঝা যাবে, নির্বাচন কমিশন গ্রহণ করার প্রশ্নে এবং আগামী নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত ঘোষণার মধ্য দিয়ে।

শুক্রবার সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যতক্ষণ বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত দিচ্ছেন না, নির্বাচন কমিশন যা গঠন হবে তা গ্রহণ করছে না, ততক্ষণ পর্যন্ত এই সার্চ কমিটিতে অংশগ্রহণের বিষয়টি সুদূরপ্রসারী কূটচাল বলে মনে হচ্ছে।

মন্ত্রী বলেন, সার্চ কমিটিতে অংশ নিলেও বিএনপি এখনও নির্বাচনে অংশগ্রহণের পূর্বশর্ত হিসেবে অর্নিবাচিত সরকার গঠনের প্রস্তাব দিয়ে পুরো পরিস্থিতিটা ঘোলাটের দিকে নিয়ে যাচ্ছে। এ প্রস্তাব মাঠে রেখে সার্চ কমিটিতে অংশ নেওয়াকে কূটচাল বলেই মনে হচ্ছে।

পরে সার্কিট হাউজ চত্বরে মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান, অতিরক্তি জেলা প্রশাসক সার্বিক মুজিব-উল ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীনসহ জাসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম