সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল মারা গেছেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে উন্নত চিকিৎসার জন্য বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে শিমুলের মৃত্যু হয় বলে জানিয়েছেন সিরাজগঞ্জ হাটিকুমরুলের সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসক ডা. হাফিজুর রহমান মিলন।

এদিকে সাংবাদিক শিমুলের মৃত্যুতে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত হরতাল ডেকেছে উপজেলা প্রেসক্লাব। একই উপজেলাতে পৃথক দাবিতে ছাত্রলীগও এদিন হরতাল আহবান করেছে। শিমুল হত্যার প্রতিবাদে ৩দিনের শোক কর্মসূচিও ঘোষণা করেছে সিরাজগঞ্জ প্রেসক্লাব।

শিমুলের মৃত্যুতে পুরো উপজেলা জুড়ে থমথমে ভাব বিরাজ করছে। শহরের বিভন্নস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে শাহজাদপুর পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ভিপি রহিমের সমর্থকরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র হালিমুল হক মিরুর বাড়ি ঘেরাও করলে দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় সংবাদ সংগ্রহে দায়িত্বরত আব্দুল হাকিম শিমুল গুলিবিদ্ধ হন।

আহত শিমুলকে শুরুতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানকার নিউরো সার্জন ডা. সুশান্ত কুমার জানিয়েছেন, গুলিবিদ্ধ সাংবাদিকের মাথার ভেতরে রক্তক্ষরণ হয়ে মস্তিস্কে আঘাত লেগেছিল। অচেতন অবস্থায় আইসিইউতে রাখার পর উন্নত চিকিৎসার জন্য শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে তাকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালের উদ্দেশে পাঠানো হয়।

ঢাকায় নেওয়ার পথে অবস্থার অবনতি হওয়ায় তাকে সিরাজগঞ্জ রোড হাটিকুমরুল গোল চত্বরে অবস্থিত সাখাওয়াত মেমোরিয়ালে ভর্তি করা হয়। এ সময় দায়িত্বরত চিকিৎসক হাফিজ জানিয়েছেন, হাসপাতালে আনা হলে তাকে (শিমুলকে) মৃত অবস্থায় পাওয়া যায়।

দুই ছেলেমেয়ের বাবা শিমুলের বাড়ি শাহজাদপুর পৌরশহরের মাতলা গ্রামে।

শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমলকুমার কুন্ডু জানিয়েছেন, শিমুলের মরদেহ ময়নাতদন্তের জন্য শাহজাদপুর থেকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার পারিবারিক সিদ্ধান্তে তাকে দাফন করা হবে। তিনি আরো জানিয়েছেন, জানাযা এবং দাফনের পর পরবর্তি কর্মসুচি গ্রহণ করা হবে।

দৈনিক সমকালের সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম খান রানা জানিয়েছেন, ময়না তদন্তের পর শিমুলের পারিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়ের করা হবে।

শোক কর্মসূচি ঘোষণা ও নিন্দা

দৈনিক সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যুতে সিরাজগঞ্জ প্রেসক্লাব ৩দিনের শোক কর্মসুচি ঘোষনা করেছে। কর্মসুটির মধ্যে কালো ব্যাজ ধারণ ও প্রেসক্লাবে কালো পতাকা উত্তোলনের কর্মসুচি ঘোষণা করেছে শাহজাদপুর ও সিরাজগঞ্জ প্রেসক্লাব। একই সাথে এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে এর সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিকরা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম