সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : ফিলিস্তিনকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে দেখতে চান জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

তিনি বলেন, ‘১৯৬৭ পূর্ববর্তী নিজস্ব ভূখণ্ড নিয়ে আমরা অবিলম্বে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র ফিলিস্তিন দেখতে চাই। দেশের ১৬ কোটি মানুষ নির্যাতিত ফিলিস্তিনের পাশে রয়েছে।’

শুক্রবার দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বাংলাদেশে সফররত ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সৌজন্য সাক্ষাতে বিরোধীদলীয় নেতা এসব কথা বলেন।

এ সময় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখার জন্য বিরোধীদলীয় নেতার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিশ্বের ১২৯টি দেশ ফিলিস্তিনের ন্যায্য অধিকার ও জাতিসত্তার প্রতি সমর্থন অব্যাহত রেখেছে। এজন্য তারা এসব দেশের জনগণের প্রতি কৃতজ্ঞ।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট বর্তমান বিশ্ববাস্তবতায় ফিলিস্তিনের জনগণের প্রতি মুসলিম বিশ্বের জোরালো সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেন।

রওশন এরশাদ জাতীয় পার্টি সরকারের আমলে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারের সমর্থন ও সহযোগিতার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, নির্যাতিত ফিলিস্তিনের পাশে এরশাদ সরকার চোখ বুঝে সেদিন সমর্থন দিয়েছিল, সেই থেকে বাংলাদেশের সব সরকার এ ধারা অব্যাহত রেখেছে।

‘মুসলমানদের প্রথম কেবলা মসজিদে আল আকসায় প্রবেশের ক্ষেত্রে ইসরাইল সরকার কর্তৃক মুসলমানদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করার তীব্র নিন্দা জানান বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। একই সঙ্গে পশ্চিমতীর ও গাজায় ইসরাইলি আগ্রাসন ও অবৈধ বসতি স্থাপনা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের জরুরি হস্তক্ষেপ কামনা করেন সাবেক এ ফার্স্টলেডি।

সৌজন্য সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল-মালকী, প্রধান বিচারপতি মাহমুদ আল হাব্বাশ, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবুরুদ্দাইনাহ্, কূটনীতিবিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালিদ এবং জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম এমপি, বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি, বিরোধীদলীয় হুইপ নূরুল ইসলাম ওমর এমপি, নূর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, রওশন আরা মান্নান এমপি প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম