সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহ প্রতিদিন ডটকম ডেস্ক : ক্রিকেট যদি হয় ভদ্রলোকের খেলা, তবে তিনি যেন তার যোগ্য বিজ্ঞাপন। ভদ্রলোক বলতে যা বোঝায়, তিনি ঠিক তাই। বলা হচ্ছে সাইলেন্ট কিলার খ্যাত বাংলাদেশের তারকা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদের কথা। টাইগারদের তারকা এই ব্যাটসম্যানের জন্মদিন আজ। মাহমুদউল্লাহ রিয়াদকে ময়মনসিংহ প্রতিদিন ডটকম এর পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।

১৯৮৬ সালে এই দিনে ময়মনসিংহের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করা মাহমুদউল্লাহর ওয়ানডে অভিষেক হয় ২০০৭ সালের ২৫ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে। এখন পর্যন্ত ১৩৪ টি ওয়ানডে খেলা এ অলরাউন্ডার ৩২.৮৫ গড়ে রান করেছেন ২৮৫৮। এর মধ্যে সেঞ্চুরি রয়েছে ২টি আর অর্ধশত ১৬ টি। সর্বোচ্চ রান ১২৮। আর বল হাতে নিয়েছেন ৭০ উইকেট। মাহমুদউল্লাহ রিয়াদ ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ হয়ে সর্বোচ্চ ৩৬৫ রান করেছিলেন। তা ছাড়া রিয়াদ প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরির পাশাপাশি টানা ২টি সেঞ্চুরি করেন।

এছাড়া একই বছর ২০০৭ সালে কেনিয়ায় অনুষ্ঠিত চার-জাতি সিরিজ এবং ২০০৭ আইসিসি বিশ্ব টি-টোয়েন্টি প্রতিযোগিতায় বাংলাদেশ স্কোয়াডের জন্য দলে নেয়া মাহমুদউল্লাহ রিয়াদকে। এখন পর্যন্ত ৫৬ টি-টোয়েন্টি খেলা এ অলরাউন্ডার ১৯.৮৭ গড়ে রান করেছেন ৭৭৫। এর মধ্যে অর্ধশত ৩ টি। সর্বোচ্চ রান ৬৪। আর বল হাতে নিয়েছেন ২১ উইকেট।

২০০৯ সালের ৯ জুলাই টেস্টে অভিষেক হয় এই তারকার। টিমে আসার পর সেই যে অধিনায়কের অন্যতম ভরসা হয়ে উঠেছেন এখনো তা চলছে। এখন পর্যন্ত ৩১ টেস্ট খেলা এ অলরাউন্ডার ৩০.৫১ গড়ে রান করেছেন ১৭০৯। এর মধ্যে ১টি সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি আছে ১২টি। সর্বোচ্চ রান ১১৫। আর বল হাতে নিয়েছেন ৩৯ উইকেট। বর্তমানে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে হায়দরাবাদে অবস্থান করছেন এই তারকা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম