সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : বর্তমান সরকারের শেষ সময়ে ব্যাংকিং কমিশন গঠন করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রোববার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ভবনে সোনালী ব্যাংকের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, এতদিন আমি ব্যাংকিং কমিশনের বিরোধিতা করেছি। আমাদের একটি ব্যাংকিং কমিশন দরকার। তবে বর্তমান ব্যাংকিং খাত বিবেচনায় এখন কমিশন করার মতো সক্ষমতা হয়নি। বর্তমান সরকারের শেষ সময়ে ব্যাংকিং কমিশন গঠন করা হবে; যা বাস্তবায়ন করবে পরবর্তী সরকার।

দীর্ঘদিন ধরেই ব্যাংকিং খাতের প্রচলিত কার্যক্রম এবং এই খাতের সার্বিক অবস্থান মূল্যায়ন ও বিবেচনা করার জন্য ব্যাংকিং কমিশন গঠনের দাবি করে আসছে বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান ও অর্থনীতিবিদরা।

সম্মেলনে ২০১৬ সালের সোনালী ব্যাংকের অর্জন ও ২০১৭ সালের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা তুলে ধরা হয়। এ বছর ব্যাংকটির প্রতিপাদ্য বিষয়- ‘ঘুরে দাঁড়ানোর বছর।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনালী ব্যাংকের চেয়ারম্যান মো. আশরাফুল মকবুল। এতে আরো উপস্থিত ছিলেন- অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. ইউনুসুর রহমান, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম