সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : ভারত সফরে ঐতিহাসিক একমাত্র টেস্ট ম্যাচের আগে দেশটির ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে হায়দ্রাবাদের জিমখানা গ্রাউন্ডে। যেখানে প্রথমে ব্যাটিং করতে নেমে খুব বেশি সুবিধাজনক অবস্থানে নেই সফরকারীরা।

রবিবার (০৫ ফেব্রুয়ারি) টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে মুশফিকরা। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে এদিন চার উইকেট হারিয়ে ৯২ রান করেছিল তারা। দলের পক্ষে দারুণ লড়াই করে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। ৭৩ বলে ব্যক্তিগত ৫২ রান সংগ্রহ করেছেন তিনি। পরে শাহবাজ নাদিমের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন সৌম্য। এছাড়া অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে ৪৯ বলে এসেছে ২৩ রান।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান। ক্রিজে আছেন অধিনায়ক মুশফিকুর রহিম ও ব্যাটসম্যান সাব্বির রহমান।

এরআগে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব বেশি সুবিধার হয়নি বাংলাদেশের। এদিন দলীয় ৪৪ রানের মাথায় দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসকে হারায় সফরকারীরা। তামিম ১৩ রানে আনিকেত চৌধুরীর বলে বোল্ড হন। আর ব্যক্তিগত ৪ রানে চামা মিলিন্দের বলে হার্দিক পান্ডেকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইমরুল।

উল্লেখ্য, ম্যাচটিতে প্রতিদিন ৯০ ওভার করে খেলা হবে। যেখানে দুই দলই একবার করে ব্যাট করার সুযোগ পাবে। এছাড়া প্রতিটি দলে ১৪ জন করে ক্রিকেটার থাকলেও মাঠে নামবে ১১জনই।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম