সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, মাগুরা : নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলার মুত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ও সেনাবাহিনী থেকে চাকুরিচ্যুত সার্জেন্ট এনামুল কবিরকে গ্রেফতার করেছে মাগুরা পুলিশ।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে শহরের ভায়না মোড় এলাকা থেকে শালিখা ও সদর থানা পুলিশের যৌথ একটি দল তাকে গ্রেফতার করে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম তারিক গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

এনামুল কবির শালিখা উপজেলার কাতলী গ্রামের মৃত ইমারত হোসেন মোল্ল্যার পুত্র।

এদিকে গ্রেফতারের পর পুলিশ দুপুর সাড়ে ১২টার দিকে এনামুল কবিরকে মাগুরার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ফিরোজ মামুন এর আদালতে হাজির করে। আদালত তাকে মাগুরা জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন আলোচিত ৭ খুন হত্যা মামলায় র‌্যাবের তৎকালীন কমান্ডিং অফিসার লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেনসহ ২৬ জনকে ফাঁসির রশিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন। এছাড়া ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। সাজাপ্রাপ্তদের মধ্যে ১১ জন পলাতক ছিলেন। এরমধ্যে এনামুল কবিরও ছিলেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তত্কালীন ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণ করা হয়। তিন দিন পর ছয়জনের এবং পরদিন অপর জনের লাশ শীতলক্ষ্যায় ভেসে ওঠে। ওই ঘটনায় নিহত হন নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, নজরুলের গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহিম।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম