সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে ১০ জনের নাম চূড়ান্ত করে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে জমা দিয়েছে সার্চ কমিটি। সোমবার (০৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের উদ্দেশে সার্চ কমিটির সদস্যরা বঙ্গভবনে প্রবেশ করেন। প্রায় পোনে এক ঘণ্টার বৈঠক শেষে সার্চ কমিটির সদস্যরা রাত সোয়া ৭টার দিকে বঙ্গভবন থেকে বের হয়ে যান।

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির নির্দেশক্রমে রাত ৯টায় সচিবালয়ে ১০ জনের নাম প্রকাশ করে এ ব্যাপারে ব্রিফিং করা হবে।

সার্চ কমিটির আজকের বৈঠক বিকেল ৫টায় হওয়ার কথা থাকলেও রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সূচি চূড়ান্ত হওয়ায় তা এগিয়ে বিকেল ৪টা আনা হয়। বৈঠকে ১০ জনের তালিকা চূড়ান্ত করে সেই তালিকাই সুপারিশ আকারে রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করা হয়। প্রতিটি পদের বিপরীতে দুটি করে নামের সুপারিশ করবে সার্চ কমিটি। সেখান থেকেই রাষ্ট্রপতি পাঁচজনকে চূড়ান্তভাবে প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনার হিসেবে নিয়োগ করবেন। তবে সার্চ কমিটির সুপারিশকৃত তালিকা থেকেই নির্বাচন কমিশনারদের নিয়োগ দিতে হবে, রাষ্ট্রপতির জন্য এমন কোনো বাধ্যবাধকতা নেই।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম