সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : সন্ত্রাসবাদের মতো বৈশ্বিক সমস্যা মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জার্মান সংসদ সদস্য হান্স-পিটার উইল এবং থর্স্টেন ফ্রেই প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে শেখ হাসিনা বলেছেন, “সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের সম্মিলিতভাবে লড়াই করতে হবে।”

জার্মান সংসদ সদস্যরাও প্রধানমন্ত্রীর সঙ্গে একমত পোষণ করে বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে জার্মানি তাদের জ্ঞান বিনিময় করতে পারে।

হান্স-পিটার উইল এবং থর্স্টেন ফ্রেই সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় সংসদ ভবনে সাক্ষাৎ করেন।

পরে প্রধানেমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবিষয়ে সাংবাদিকদের জানান।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে তার সরকারের দৃঢ় অবস্থানের কথাও সাক্ষাতকালে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীসহ জনপ্রতিনিধির মাধ্যমে এবিষয়ে জনসচেতনতা সৃষ্টি করা হচ্ছে বলেও প্রধানমন্ত্রী জানান।

প্রধানমন্ত্রী বলেন, “সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে এখন জনগণ আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে সহায়তা করছে।”

আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে চলতি মাসে মিউনিখ যাওয়ার কথা উল্লেখ করে বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে এই সম্মেলনের ওপর গুরুত্বারোপ করেন শেখ হাসিনা।

অভিবাসনকে সারা বিশ্বের জন্য একটি সমস্যা হিসাবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমার নাগরিকদের অবৈধ প্রবেশের ফলে বাংলাদেশ এই সমস্যার সম্মুখীন হয়েছে।

বাংলাদেরে দ্রুত উন্নয়নের জন্য আরও দেশি-বিদেশি বিনিয়োগের ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে বাংলাদেশে আরও জার্মান বিনিয়োগের কথাও বলেন তিনি।

জার্মানির দুই সংসদ সদস্য প্রধানমন্ত্রীর দূরদর্শী ও গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং বাংলাদেশে জার্মান রাষ্ট্রদূত টমাস প্রিঞ্জ এসময় উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম