সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : সেমিনার হল, একাডেমি চত্বর, হলরুমের আলোকসজ্জা-সবকিছু আগের মতই আছে। তারই কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচিত হচ্ছে। শুধু তিনি নেই। কবি মাহবুবুল হক শাকিল গত বছর বিজয়ের মাসে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। দেহ নিয়ে চলে গেছেন সত্যি, তবে ভক্ত- শুভানুধ্যায়ীদের জন্য রেখেছেন কাব্যসম্ভার।

সোমবার একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার হলে অনুষ্ঠিত হয়ে গেলো সদ্য প্রয়াত কবি মাহবুবুল হক শাকিল-এর তৃতীয় কাব্যগ্রন্থ ‘জলে খুঁজি ধাতব মুদ্রা’র মোড়ক উন্মোচন।

‘জলে খুঁজি ধাতব মুদ্রা’ কবির তৃতীয় কাব্যগন্থ। এর আগের ২০১৫ এবং ২০১৬ সালে ফেব্রুয়ারির ৬ তারিখেই প্রকাশিত হয় তার আরও দুটি কবিতার বই, যথাক্রমে –‘খেরোখাতার পাতা থেকে’ ও ‘মন খারাপের গাড়ি’।

অন্বেষা প্রকাশনী থেকে প্রকাশিত গ্রন্থের প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। কাব্যগ্রন্থের ভূমিকা লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ছিলেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, কবি হেলাল হাফিজ, কবি হাবিবুল্লাহ সিরাজী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. ফখরুল আলম, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাংসদ ডা. দীপু মনি, সাংসদ ফজিলাতুন্নেসা বাপ্পি এবং কবির পরিবারের সদস্যরা।

অনুষ্ঠানে বক্তারা বলেছেন, কবি শাকিল দৈহিকভাবে না থাকলেও তার কবিতা তাকে মানুষের হৃদয়ে জীবিত রাখবে।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম