সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চার কমিশনার নিজেদের মধ্যে পরিচিতি সভায় বসছেন। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে তারা বসতে পারেন বলে জানা গেছে।

রাষ্ট্রপতি সোমবার (৬ ফেব্রুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক সচিব কে এম নুরুল হুদা এবং কমিশনার হিসেবে সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত রাজশাহীর জেলা জজ কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরীকে নিয়োগ দিয়েছেন।

কমিশনার মো. রফিকুল ইসলাম মঙ্গলবার দুপুরে বলেন, ‘নির্বাচিত প্রধান নির্বাচন কমিশনার আমাদের মঙ্গলবার বিকেলে দেখা করার জন্য বলেছেন। মিটিং কোথায় হবে তা আমি এখনও জানি না। তবে আমাদের মন্ত্রিপরিষদ বিভাগে থাকার জন্য বলা হয়েছে।’

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল ওয়াদুদ বলেন, ‘তাদের (নতুন কমিশন) সঙ্গে আমাদের কোন মিটিং নেই, তবে তারা নিজেদের মধ্যে আলোচনার জন্য আসতে পারেন। তাদের অনেকেই তো এক সময় প্রশাসনের কর্মকর্তা ছিলেন।’

একজন কমিশনার (মো. শাহ নেওয়াজের মেয়াদ শেষ হবে ১৪ ফেব্রুয়ারি) বাদে বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য তিন নির্বাচন কমিশনারদের মেয়াদ শেষ হচ্ছে ৮ ফেব্রুয়ারি।

নতুন সিইসি ও কমিশনাররা শপথ নেওয়ার পর দায়িত্ব বুঝে নেবেন। নির্বাচন কমিশন সচিবালয় ও সুপ্রিম কোর্ট মিলে শপথ অনুষ্ঠানের সময় নির্ধারণ করবে। প্রধান বিচারপতি তাদের শপথ পড়াবেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম