সংবাদ শিরোনাম

 

এইচ.এম মোমিন তালুকদার, ত্রিশাল ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের ত্রিশালে পরীক্ষার হলে অবৈধ ভাবে ভ’য়া শিক্ষক সেজে প্রবেশ করে শিক্ষার্থীদের নকলের সহযোগীতা করার অপরাধে দুই জনকে দু’বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্মমান আদালত।

ভ্রাহ্মমান আদালতে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান বলেন, ত্রিশাল নজরুল ডিগ্রী কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থীদের ইংরেজী পরীক্ষা চলাকালিন সময়ে শিক্ষক পরিচয়ে দুইজন হলের ভিতরে প্রবেশ করে।

তারা শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর সমাধান করার জন্য বাহিরে কারো সাথে মোবাইলে বারবার কথা বললে তাদের আটক করা হয়। তাদের জিঞ্জাসাবাদে জানাযায়, তারা শিক্ষার্থীদের সহযোগীতা করার জন্য হলে প্রবেশ করে।

পরে মোবাইল কোর্ট বসিয়ে দুই ভূয়া শিক্ষক জোবায়ের হোসেন (২২) ও সাদ্দামান হোসেন (২২) কে পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন ৯ এর ধারায় দুই বছর করে বিনাশ্রম করাদন্ডসহ ৫শ টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আরো ৭দিনের কারাদন্ড দেয়া হয় বলে জানান আরিফুর রহমান।

সাজাপ্রাপ্ত জোবায়ের হোসেন ত্রিশাল উপজেলার হদ্দের ভিটা গ্রামের জালাল উদ্দিনের ছেলে এবং অপরজন নান্দাইল উপজেলার চরবেলামারি গ্রামের খুরশেদ আলমের ছেলে সাদ্দাম হোসেন।

সাজাপ্রাপ্তদের ময়মনসিংহ জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম