সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে ৮ বিভাগে আওয়ামী লীগের প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত সভায় তা চূড়ান্ত করা হয়। স্থানীয় সরকার, উপজেলা পরিষদ ও পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বার্তায় মঙ্গলবার দুপুরে এ তথ্য জানানো হয়।

উপজেলা পরিষদ ও পৌরসভা নির্বাচনে মনোনীত প্রার্থীদের নামের তালিকা-
উপজেলা পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীরা হলেন- রংপুর বিভাগে কুড়িগ্রাম সদর উপজেলার চেয়ারম্যান পদে মো. আমান উদ্দিন আহম্মেদ ও নীলফামারীর জলঢাকার ভাইস চেয়ারম্যান পদে আলহাজ্ব মো. মশিউর রহমান বাবু।

রাজশাহী বিভাগে পাবনার সুজানগর উপজেলায় চেয়ারম্যান পদে মো. আব্দুল কাদের রোকন, ঈশ্বরদী উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. মাহামুদা খাতুন ও নাটোর বড়াইগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

খুলনা বিভাগে সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. আরাফাত হোসেন ও বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ফাহিমা খানম।

বরিশাল বিভাগে উপজেলা চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন বানারীপাড়া উপজেলায় মো. গোলাম ফারুক, বরিশালের গৌরনদী উপজেলায় সৈয়দা মনিরুন নাহার মেরী, ঝালকাঠির কাঁঠালিয়ায় মো. গোলাম কিবরিয়া সিকদার ও পটুয়াখালীর রাঙ্গাবালীতে অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন।

ঢাকা বিভাগে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মো. জহিরুল ইসলাম নুরু।

সিলেট বিভাগে সিলেট ওসমানীনগর উপজেলায় চেয়ারম্যান পদে আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান পদে আখতারুজ্জামান চৌধুরী জগলু, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুক্তা পারভীন, সুনামগঞ্জ জগন্নাথপুর চেয়ারম্যান পদে মো. আকমল হোসেন, ভাইস চেয়ারম্যান পদে বিজন কুমার দে ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. হাজেরা বারী।

চট্টগ্রাম বিভাগে দলীয় মনোনয়ন পেয়েছেন কুমিল্লা আদর্শ সদর চেয়ারম্যান পদে মো আমিনুল ইসলাম, কুমিল্লা চৌদ্দগ্রাম ভাইস চেয়ারম্যান পদে এবিএমএ বাহার, কুমিল্লা সদর দক্ষিণ মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহমুদা আক্তার, খাগড়াছড়ি গুইমারা চেয়ারম্যান পদে মেমং মারমা, ভাইস চেয়ারম্যান পদে মো. নুরুন্নবী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ঝর্না ত্রিপুরা। এছাড়া পৌরসভা নির্বাচনে বরিশাল বিভাগের পটুয়াখালীর গলাচিপায় আহসানুল হক তুহিন মনোনয়ন পেয়েছেন।

এদিকে বাংলাদেশ জাতীয় সংসদ ২৯, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আগামী ১১, ১২ ও ১৩ ফেব্রুয়ারি ২০১৭ যথাক্রমে শনি, রবি ও সোমবার সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম সংগ্রহ করতে বলা হয়েছে।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আগামী ১৩ ফেব্রুয়ারি সোমবার দুপুর ২টার মধ্যে মনোনয়নের আবেদনপত্র জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

উল্লেখ্য, উপরোক্তদিন ও সময়ে নির্ধারিত ফি বাবদ নগদ ২৫,০০০/-(পঁচিশ হাজার টাকা) জমা দিয়ে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে।

সংসদীয় বোর্ডের সভা ১৩ ফেব্রুয়ারি : আগামী ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভা অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ ও সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সকলকে সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম