সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কায় অনুষ্ঠিত আইসিসি নারী বিশ্বকাপের বাছাইপর্বে বড় জয় তুলে আসর শুরু করেছে বাংলাদেশ নারী দল। মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে পাপুয়া নিউগিনিকে তারা হারিয়েছে ১১৮ রানের বড় ব্যবধানে।

‘বি’ গ্রুপের চতুর্থ ম্যাচে এদিন বাংলাদেশের দেওয়া ২১৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৩২.১ ওভারে মাত্র৯৭ রানে গুটিয়ে যায় পাপুয়া শিবির। দলের পক্ষে অধিনায়ক পাউকে শিয়াকা করেছেন সর্বোচ্চ ৩২ রান। কনিও ওলার ব্যাট থেকে ২৯ আর তানিয়া রুমার ব্যাট থেকে ২০ রান ছাড়া এদিন পাপুয়া নিউগিনির আর কোন ব্যাটসম্যান পৌঁছাতে পারেননি দুই অঙ্কের কোটায়।

বাংলাদেশের পক্ষে এদিন পাঁচজন বোলারই তুলে নিয়েছেন উইকেট। এর মধ্যে দুইটি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম, পান্না ঘোষ, সালমা খাতুন ও রুমানা আহমেদ। এছাড়া একটি উইকেট নিয়েছেন খাদিজাতুল কুবরা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক রুমানা আহমেদ। ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২১৫ রান।

ওপেনার শারমিন সুলতানা কোনো রান না করেই বিদায় নিলেও আরেক ওপেনার শারমিন আখতার এদিন তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। ৮৬ বলে তিনি করেছেন ৫৬ রান। ইনিংসে তিনি হাঁকিয়েছেন ৭ টি চারের মার। এছাড়া চার নম্বরে ব্যাট করতে নেমে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন ফারজানা হক। ৭২ বলে তিনি শেষ পর্যন্ত করেছেন ৫১ রান। এই ইনিংসে ফারজানা হাঁকিয়েছেন ৭টি চার।

এছাড়া সাত নম্বরে নেমে ৩২ রানে অপরাজিত ছিলেন দলের সিনিয়র ক্রিকেটার সালমা খাতুন। আর তিন নম্বরে নামা সানজিদা ইসলাম করেছেন ২৮ ও নিগার সুলতানা করেছেন ১৪ রান।

পাপুয়া নিউগিনির পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন রাভিনা, মাইরি টম ও সিবোনা জিম্মি।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম