সংবাদ শিরোনাম

 

শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে সোমবার মধ্যরাতে জরুরি বিভাগে কর্মরত মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ জাকির হোসাইনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে তিনিসহ আরো দুইজন আহত হন।

এর প্রতিবাদে বিএমএ ময়মনসিংহ শাখার নির্দেশে মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বহির্বিভাগে চিকিৎসা ধর্মঘট পালিত হয়। এ সময় জরুরি ও অন্তঃ বিভাগসহ অফিসিয়াল কার্যক্রম অব্যাহত ছিল ।

জানা যায়, সোমবার রাত ১২টার দিকে রজব আলী নামে এক যুবক তার মা আয়শা খাতুনকে (৬০) হৃদরোগজনিত সমস্যয় চিকিৎসার জন্য জরুরি বিভাগে নিয়ে আসেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক ডাঃ মোঃ জাকির হোসাইন তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

দ্রুত আয়শা খাতুনকে সরকারি এ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়ার সময় তিনি রাস্তায় মারা যান। পরে প্রাথমিক চিকিৎসা না দেয়ার অভিযোগ করে আয়শা খাতুনের লোকজন অতর্কিতে কর্তব্যরত চিকিৎসকের ওপর হামলা চালায়। চিকিৎসকের চিৎকারে তাকে রক্ষা করতে এসে রিয়াদ(২৫)সহ আরো একজন  আহত হয়। খবর পেয়ে রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পণ্ডিত মঙ্গলবার সন্ধ্যায় জানান, এই পরিস্থিতিতে স্বাচিপ ও বিএমএর নেতৃবৃন্দসহ উর্ধ্বতন কর্মকর্তারা আলোচনা করে পরবর্তী কর্মসূচী ও সিদ্ধান্ত ঘোষণা করবেন।

এ ব্যাপারে থানায় অভিযোগ করা হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম