সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : দিকনির্দেশনা ও ডিজিটাল সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বিভিন্ন সময় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৯ থেকে চলতি বছরের ১২ জানুয়ারি পর্যন্ত দেয়া তার এসব ভাষণ এবার গ্রন্থাকারে প্রকাশ করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রকাশনা সংস্থা বঙ্গবন্ধু বার্তা।

বুধবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে শেখ হাসিনার ‘জাতির উদ্দেশ্যে ভাষণ’ নামের এই বইটির মোড়ক উন্মোচন করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার।

মোড়ক উন্মোচনকালে আবু কাওছার বলেন, ‘ডিজিটাল সরকারের বিভিন্ন কর্মপরিকল্পনা ও সফলতা জনতার সামনে তুলে ধরার লক্ষ্যে বিটিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টেলিভিশন মিডিয়ায় সেই ভাষণগুলো যারা শুনতে পাননি তাদের জন্যই তা এবার গ্রন্থ আকারে প্রকাশ করেছি আমরা।

তিনি বলেন, ‘২০০৯ থেকে ২০১৭ সালের ১২ জানুয়ারি পর্যন্ত দেয়া এসব ভাষণে জাতিকে বিভিন্ন ধরনের দিকনিদের্শনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সরকারের কর্মপরিকল্পনা, গণতন্ত্রের উন্নয়ন ও দেশের বিভিন্ন ক্ষেত্রে সার্বিক উন্নয়ন নিয়ে দেয়া ভাষণ পড়ে জাতি বর্তমান সরকার এবং আওয়ামী লীগের দেশপ্রেম সম্পর্কে জানতে পারবে। উন্নয়নের মহাসমারোহে দেশকে এগিয়ে নেয়ার জন্য সরকার যেসব পরিকল্পনা গ্রহণ করেছে তার (প্রধানমন্ত্রীর) ভাষণ পড়ার পর জনগণ সেসব বিষয়ে জানতে পারবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম