সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ-ভারতের ঐতিহাসিক টেস্ট ম্যাচ। টেস্ট মর্যাদা পাওয়ার ১৭ বছর পর এই প্রথম ভারতের মাটিতে টেস্ট খেলছে বাংলাদেশ। সিরিজের একমাত্র টেস্টটি ভারতের স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টা আর বাংলাদেশ সময় সকাল ১০ টায় শুরু হয়েছে।

টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় ভারতের অধিনায়ক বিরাট কোহলী। প্রথম ওভারেই তাসকিন আঘাত হানেন ভারতীয় শিবিরে। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে তাসকিনের ডেলিভারিতে বোল্ড আউট হন লোকেশ রাহুল। ২ রান করেই প্যাভিলিয়নমুখী হন ভারতীয় এ ওপেনার। এরপর পুজারা ও বিজয় জুটিতে শক্ত অবস্থান তৈরি করলে এই জুটি ভাঙেন স্পিনার মেহদি হাসান মিরাজ। ৮৩ রান করা পুজারাকে মুশফিকের তালুবন্দি করে সাজঘরমুখি করেন মিরাজ। আর এরই সঙ্গে দীর্ঘ সময়ের উইকেটের অপেক্ষা ঘুঁচে বাংলাদেশের।

চা বিরতির পর সেঞ্চুরি পূর্ণ করা মুরালি বিজয়কে বোল্ড করে সাজঘরে পাঠান স্পিনার তাইজুল ইসলাম। ফেরার আগে ১৬০ বল খেলে বিজয় করেছেন ১০৮ রান। এর আগেটেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ১৫২ বলে ১১ চার ও এক ছক্কায় সেঞ্চুরি পূর্ণকরেছেন ভারতীয় দলের এই ওপেনার।

বিজয়ের আউটের পর অধিনায়ক বিরাট কোহলিকে সঙ্গ দিতেমাঠে নেমেছেন আজাঙ্কে রাহানে।শেষ সেশনে এসে এখন ৬৬ ওভার শেষে ভারতের সংগ্রহ তিন উইকেটে ২৩৮ রান। কোহলি ৩৫ ও রাহানে ২ রানে রয়েছেন ক্রিজে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বী।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম