সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে নিয়ে দেশ উন্নয়নে কাজ করছেন। রাষ্ট্র ক্ষমতায় যোগ্যদের হাতে থাকলে দেশ উন্নয়নের দ্রুত গতিতে চলবে, বর্তমানে আমরা দ্রুত গতিতে চলছি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডোম সমাজ উন্নয়ন কমিটি আয়োজিত বার্ষিক সম্মেলন-২০১৭ এর এক সভায় তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, ডোমদের ছোট করে দেখার কিছু নেই। তাদের সব দাবি প্রয়োজনীয়। আমরা সবাই মানুষ। মানুষদের মাঝে পার্থক্য করা ঠিক না। আমি আমার মন্ত্রণালয়ে বলে দিয়েছি সব ঝাড়ুদার ডোমদের মধ্য থেকে নেয়ার জন্য। অন্যান্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবো তারাও যেন আপনাদের দাবিগুলো বিবেচনা করেন।

ডোম সম্প্রদায় নেতাদের দাবির মধ্যে রয়েছে, বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন করা, শিক্ষা প্রতিষ্ঠানে কোঠা ব্যবস্থা চালু করা, ডোম সম্প্রদায়ের বসবাসের কলোনিগুলো যুগোপযোগী করা, সরকার কর্তৃক নেয়া সোস্যাল সেফটি নেট প্রকল্পের সকল প্রকার সুযোগ সুবিধা নিশ্চিত করা এবং চাকরির ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী শতকারা ৮০ ভাগ সুইপার, ক্লিনার, ঝাড়ুদার ক্ষেত্রে কোটা ব্যবস্থার পুর্ণাঙ্গ বাস্তবায়ন করা।

আয়োজক সংগঠনের সভাপতি মিঠু চাঁন ডোম এর সভাপতিত্বে সম্মেলনে সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, বাবু পংকজ দেবনাথ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী জয়ন্ত সেন দীপু, সাধারণ সম্পাদক তাপষ কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম