সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, পাবনা : ভাষাসৈনিক মুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রকৃত মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। প্রকৃত মুক্তিযোদ্ধারা কখনোই গণতন্ত্রবিরোধী জাতির শত্রুদের চ্যালা হতে পারেন না।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কার্যালয়ের অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধা পরিবারের কল্যাণে হাটবাজারের ইজারালব্ধ ৪ শতাংশ অর্থ থেকে আর্থিক প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় শামসুর রহমান শরীফ বলেছেন, যার ব্যথা লাগে তার প্রাণ কাঁদে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের যে সুযোগ-সুবিধা দিয়েছেন, ভবিষ্যতে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধবিরোধী কোনো সরকার ক্ষমতায় আসলে এ সমস্ত সুযোগ-সুবিধা হয়তো দিবে না।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণের কথা ভেবেই বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ৩০০ টাকা থেকে ক্রমান্বয়ে ১০ হাজার টাকায় নির্ধারণ করেছে। অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের আহার, বাসস্থান, স্বাস্থ্য, চিকিৎসা ও শিক্ষা পাঁচটি মৌলিক অধিকার পূরণে বিগত কোনো সরকারই সফল ছিল না।

মুক্তিযুদ্ধের পক্ষে এ সরকার অস্বচ্ছল গৃহহীন মুক্তিযোদ্ধাদের উন্নতমানের বসতভিটা নির্মাণ করে দিচ্ছে। মুক্তিযোদ্ধার মৃত্যুর পর দাফন বা সৎকারের পূর্বে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হচ্ছে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমান মিন্টু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আসাফ-উদ-দৌলা, ঈশ্বরদী থানা অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার, মুক্তিযোদ্ধা চান্না মন্ডল প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঈশ্বরদী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক। এ অনুষ্ঠানে ১৮১ জন মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ৭ লাখ ৮৭ হাজার টাকার চেক বিতরণ করেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম