সংবাদ শিরোনাম

 

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে তুলে দেয়া হয়েছে নতুন বই। সরকারি কিংবা বেসরকারি কোন প্রতিষ্ঠান নয়। একদল স্বপ্নবাজ তরুণ পথশিশু ও সুবিধাবঞ্চিতদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে গড়ে তুলেছে ‘বিদ্যাঙ্গন স্কুল’ নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান।

এই প্রতিষ্ঠানের সুবিধাবঞ্চিত শিশুদেরকে নতুন বই বিতরণের মধ্য দিয়ে শুরু হলো তাদের পথযাত্রা।

শুক্রবার বেলা ১১টায় নগরীর বিপিন পার্ক সংলগ্ন ওই স্কুলের ৩০ শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা হয়।

বই বিতরণ অনুষ্ঠানে স্কুলের উদ্যোক্তা উবায়দুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন- আনন্দমোহন কলেজের প্রণিবিদ্যা বিভাগের প্রভাষক এ.আর.এম মুজাহিদুল হক, সিবিএসটি কলেজের বিবিএ বিভাগের প্রভাষক জাফর উল্লাহ খান, বিশ্বসাহিত্য কেন্দ্র ময়মনসিংহ-নেত্রকোনা ইউনিটের ইনচার্জ রবিউল ইসলাম ও যমুনা টেলিভিশনের ময়মনসিংহ ব্যুরো প্রধান হোসাইন শাহীদ।

বিদ্যাঙ্গন স্কুলের প্রধান উদ্যোক্তা সৈয়দ মোস্তাফিজুর রহমান জানান, সুবিধাবঞ্চিত শিশুদের সাথে পরম মমতায় বন্ধুর মতো পাশে থেকে খেলার ছলে তাদের একাডেমিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে আমাদের এ প্রয়াস। সেই সাথে তাদেরকে আত্মবিশ্বাসী করে তুলা, মাদক থেকে দূরে সরানো, প্রতিটি শিশু স্বাবলম্বী হয়ে নিজের পায়ে যেন দাঁড়াতে পারে এমন কর্মমুখী শিক্ষার মাধ্যমে স্বাভাবিক ও সুন্দর জীবন নিশ্চিত করাই আমাদের উদ্দেশ্য। ময়মনসিংহের কোনো সুবিধাবঞ্চিত শিশু যাতে শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যেই আমাদের এ পথচলা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্কুলের উদ্যোক্তা রাফি, নীরপ, রিয়াদ, রুমি, ফাহিম, আতিক, রাজিব প্রমুখ।

বক্তব্য শেষে এসব শিশুদের হাতে নতুন বই তুলে দেন অতিথি ও স্বেচ্ছাসেবী তরুণরা। এসময় নতুন বই পেয়ে হৈ-হুল্লোরে উৎসবমুখর হয়ে উঠে কোমলমতি শিশুরা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম