সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারে সবজির দাম বেড়েছে। আলু থেকে শুরু করে ফুলকপি, বাঁধাকপি, টমেটো, শিমসহ প্রায় সব ধরনের সবজির দামই কেজিতে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট, জিগাতলাসহ কয়েকটি বাজারে সরেজমিনে খোঁজ নিয়ে সবজির দামের এ চিত্র পাওয়া যায়।

বাজারে বিভিন্ন ধরনের সবজির মধ্যে প্রতি কেজি শিম মানভেদে ৩০ থেকে ৪০ টাকা, বেগুন ৪০ টাকা, করলা ৬০ টাকা, ঢেঁড়স ৮০ টাকা, ঝিঙা ৬০ টাকা, পেঁপে ২০ টাকা, আলু ১৬, মূলা ২০, কচুর লতি ৫০ টাকা, শালগম ৩০ টাকা, শশা ৩০ টাকা, টমেটো ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া ফুলকপি ও বাঁধাকপি প্রতিটি ২৫ থেকে ৩০ টাকা ও লেবুর হালি ১৫ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি কাঁচামরিচ ৬০ টাকা।

দেশি পেঁয়াজ ২৬ টাকা, আমদানি করা পেঁয়াজ ২২ টাকা, দেশি রসুন ১৫০ টাকা এবং আমদানি করা রসুন ২০০ টাকা, আদা মানভেদে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

সবজির দাম বাড়া প্রসঙ্গে নিউমার্কেট সবজি বিক্রেতা আমজাদ বলেন, শীতের সবজি কম আসায় দাম বেড়েছে।

এদিকে সবজির দাম কমলেও নিত্য প্রয়োজনীয় মুদি পণ্য আগের দরেই বিক্রি হচ্ছে। প্রতি কেজি দেশি মসুর ডাল ১৩০ থেকে ১৩৫ টাকা, তুরস্ক/কানাডার বড়দানা মসুর ডাল ৯০ থেকে ৯৫ টাকা, মুগ ডাল ১১০ টাকা, ছোলা ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটারে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৬০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ১৭০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। মাংসের মধ্যে প্রতি কেজি গরু ৪৮০ টাকা এবং খাসির মাংস ৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া বিভিন্ন ধরনের চালের দাম বেড়েছে। কেজি নাজিরশাইল ৪ টাকা বেড়ে ৫২ টাকা, মিনিকেট মানভেদে ৫০ থেকে ৫২ টাকা, পাইজাম ৪০, মোটা চাল সোনা/ইরি ৩৬ থেকে ৩৮ টাকা বিক্রি হচ্ছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম