সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনী হত্যার বিচারের দাবিতে আবারও ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দিয়েছে সাংবাদিক সংগঠনগুলো। এজন্য আগামী ২২ ফেব্রুয়ারি ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) দুই অংশ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দুই অংশ ও জাতীয় প্রেস ক্লাবের নেতারা এক যৌথসভায় বসবেন। জাতীয় প্রেস ক্লাবে সকাল ১১টায় এ সভা হবে।

সেই সভা থেকেই সাগর-রুনী হত্যার বিচারের দাবিতে পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

রাজধানীর সেগুনবাগিচায় শনিবার (১১ ফেব্রুয়ারি) ডিআরইউ প্রাঙ্গণে সাগর-রুনী হত্যার বিচার দাবিতে প্রতিবাদ সমাবেশে এ তথ্য জানান সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা।

ডিআরইউ আয়োজিত এ সমাবেশে সব নেতারা সাগর-রুনীসহ সাংবাদিক হত্যাকাণ্ডের বিচারের দাবি আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনের কথা বলেন।

ডিআরইউর সভাপতি সাখাওয়াৎ হোসেন বাদশা বলেন, ‘সাগর-রুনী হত্যার পর দাবি আদায়ে যে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলেছিলাম কি কারণে তা স্থিমিত হয়ে যায় আমরা সেদিকে যাব না। আজ আবার একই ঐক্যের ডাক এসেছে। আমরা সবাই মিলে একটি যুগপৎ কর্মসূচি ঘোষণা করতে চাই। ঢাকা রিপোর্টার্স ইউনিটি মনে করে সবাইকে সঙ্গে নিয়ে শুধু সাগর-রুনি হত্যাকাণ্ডের দাবিতে নয় বরং দেশের যে কোন স্থানে সাংবাদিক নির্যাতন হলে আমার একই ব্যানারে যুগপৎভাবে কর্মসূচি ঘোষণা করব।’

সভাপতি বলেন, ‘সেই লক্ষ্যে ২২ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবে আমরা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দুই অংশ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের দুই অংশ ও জাতীয় প্রেস ক্লাবকে সঙ্গে নিয়ে ২০১২ সালের মতোই সকাল ১১টায় একটি যৌথসভায় বসব। সেই যৌথ সভা থেকে আমরা যুগপৎ কর্মসূচি ঘোষণা করব।

‘বিচার না হওয়া পর্যন্ত আমার রাজপথ ছাড়ব না’ বলেন বাদশা।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতের কোনো একসময় পশ্চিম রাজাবাজারের একটি ভাড়া বাসায় দুর্বৃত্তদের হাতে খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। সেদিন ঘটনাস্থল পরিদর্শন করেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ঘোষণা দিয়েছিলেন, ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের আইনের আওতায় আনা হবে।

সাগর-রুনির হত্যাকাণ্ডের পাঁচবছর পূর্ণ হয়েছে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি)। কিন্তু পাঁচ বছরে এই চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের তদন্তে কোন অগ্রগতি দৃশ্যমান হয়নি।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম