সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পরিস্থিতি বিবেচনা করে সরকার রোহিঙ্গাদের হাতিয়ার ঠেঙ্গারচরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। রোহিঙ্গাদের শুধু পুনর্বাসন নয়, তাদের জীবিকাও নিশ্চিত করা হবে।

রোববার সকালে কক্সবাজার শহরের কলাতলীতে সৌন্দর্যবর্ধন ও একটি সড়কের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজার। এখানে প্রতিনিয়ত দেশি-বিদেশি পর্যটকরা বেড়াতে আসেন। যদি এই শহরটা রোহিঙ্গাদের কারণে ভারাক্রান্ত হয়, তাহলে মানুষের বিনোদনের জায়গা থাকল না। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে রোহিঙ্গাদের হাতিয়ার ঠেঙ্গারচরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যত দিন মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফেরত না নেবে, তত দিন তাদের মানবিক সহায়তা দেওয়া হবে।

তিনি আরো বলেন, আগামী এপ্রিলে বহু প্রত্যাশিত মেরিন ড্রাইভ সড়কের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পর্যটন শিল্পের বিকাশে এটি হবে অনন্য সংযোজন।

এ সময় সংসদ সদস্য আবদুর রহমান বদি, সড়ক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তারেক ইকবাল, জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল অবসরপ্রাপ্ত ফোরকান আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তাফা প্রমুখ উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম