সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় সিরাজগঞ্জের শাহাজাদপুর পৌর মেয়র আলিমুল হক মীরুসহ ৬ জনের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় শাহাজাদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হাসিবুল হক রিমান্ড মঞ্জুর করেন। এ সময় আদালতে সবাই হাজির ছিলেন।

মীরু ছাড়াও আরও যে ৫ জনের রিমান্ড মঞ্জুর করা হয় তারা হলেন- মীরুর ভাই হাবিবুল হক মিন্টু, নাসির উদ্দিন, হযরত আলি, নজরুল ইসলাম এবং মানিক হোসেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবুল কাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি মিরুকে সিরাজগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদ আলমের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চাওয়া হয়। পরে আদালত রিমান্ডের আবেদনটি শুনানির জন্য শাহজাদপুর আমলী আদালতে পাঠিয়ে দেন।

শাহজাদপুর আমলী আদালতের জিআরও মো. আতাউর রহমান সাংবাদিকদের জানান, ১৩ ফেব্রুয়ারি মিরুকে রিমান্ডে নেওয়ার আবেদনের শুনানি হবে। আজ (১৩ ফেব্রুয়ারি) সে আবেদনের শুনানি শেষে মিরুসহ ৬ জনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

গত ৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর শ্যামলী এলাকা থেকে মিরুকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুর শটগানের গুলিতে আহত হন দৈনিক সমকাল পত্রিকার শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। পর দিন দুপুরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনার পরপরই গা ঢাকা দেন পৌর মেয়র মিরু। কিন্তু দেশব্যাপী সাংবাদিকদের ব্যাপক দাবির মুখে ৫ ফেব্রুয়ারি রাতে গ্রেফতার হন তিনি।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম