সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : মানসম্মত ওষুধ উৎপাদনে ব্যর্থ হওয়া ৩৪ কোম্পানির উৎপাদন বন্ধের নির্দেশ চূড়ান্তভাবে বহাল রেখেছেন হাইকোর্টের একটি বেঞ্চ। পূর্বে জারি করা এ সংক্রান্ত রুল যথাযথ ঘোষণা করে সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমানের দ্বৈত বেঞ্চ এ রায় দেন।

এ রায়ের ফলে ৩৪ ওষুধ কোম্পানির উৎপাদন সম্পূর্ণভাবে এবং অপর ১৪ কোম্পানির অ্যান্টিবায়োটিক উৎপাদন বন্ধ থাকবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ।

যে ২০টিকোম্পানির ওষুধ উৎপাদন বন্ধ থাকবে সেগুলো হলো :
এক্সিম ফার্মাসিউটিক্যাল, এভার্ট ফার্মা, বিকল্প ফার্মাসিউটিক্যাল, ডলফিন ফার্মাসিউটিক্যাল, ড্রাগল্যান্ড, গ্লোব ল্যাবরেটরিজ, জলপা ল্যাবরেটরিজ, কাফমা ফার্মাসিউটিক্যাল, মেডিকো ফার্মাসিউটিক্যাল, ন্যাশনাল ড্রাগ, নর্থ বেঙ্গল ফার্মাসিউটিক্যাল, রিমো কেমিক্যাল, রিদ ফার্মাসিউটিক্যাল, স্কাইল্যাব ফার্মাসিউটিক্যাল, স্পার্ক ফার্মাসিউটিক্যাল, স্টার ফার্মাসিউটিক্যাল, সুনিপুণ ফার্মাসিউটিক্যাল, টুডে ফার্মাসিউটিক্যাল, ট্রপিক্যাল ফার্মাসিউটিক্যাল এবং ইউনিভার্সেল ফার্মাসিউটিক্যাল লিমিটেড।

যে ১৪ কোম্পানির অ্যান্টিবায়োটিক উৎপাদন বন্ধ থাকবে সেগুলো হলো :
হচ্ছে আদ-দ্বীন ফার্মাসিউটিক্যাল, আলকাদ ল্যাবরেটরিজ, বেলসেন ফার্মাসিউটিক্যাল, বেঙ্গল ড্রাগস, ব্রিস্টল ফার্মা, ক্রিস্ট্যাল ফার্মাসিউটিক্যাল, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যাল, মিল্লাত ফার্মাসিউটিক্যাল, এমএসটি ফার্মা, অরবিট ফার্মাসিউটিক্যাল, ফার্মিক ল্যাবরেটরিজ, পনিক্স কেমিক্যাল, রাসা ফার্মাসিউটিক্যাল এবং সেভ ফার্মাসিউটিক্যাল লিমিটেড।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম