সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : চতুর্থ দিন শেষে সাকিব ও মাহমুদউল্লাহ আশা বাঁচিয়ে রাখলেও পঞ্চম দিনের শুরুতেই সাকিবের আউটে হোঁচট খেয়েছে বাংলাদেশ দল। ৩৮তম ওভারে রবীন্দ্র জাদেজার তৃতীয় ডেলিভারিতে চেতন পূজারার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

সাকিবের বিদায়ের পর মুুশফিকের ব্যাটের দিকেই তাকিয়ে ছিল বাংলাদেশ। তবে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান এই ইনিংসে ফিফটিও করতে পারেননি। তিনি ব্যক্তিগত ২৩ রানে অশ্বিনের বলে জাদেজার হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিয়েছেন। মুশফিক বিদায় নিলেও মাহমুদউল্লাহ হাফসেঞ্চুরি করেছেন। এরই মধ্যে দিয়ে নিজেকে যেন খুঁজে পেলেন বাংলাদেশের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। দীর্ঘ সময় পরে তিনি দেখা পেলেন ফিফটির।

মাহমুদউল্লাহ উইকেটের এক প্রান্ত আগলে রাখলেও অপর প্রান্তে কোন ব্যাটসম্যান থিতু হতে পারছেন না। ষষ্ঠ উইকেট হিসেবে সাজঘরে ফিরেছেন সাব্বির রহমানও। তাকে ব্যক্তিগত ২২ রানে ইশান্ত শর্মা এলবিডব্লুর ফাঁদে ফেলেন।

অবশেষে সাজঘরে ফিরতে হলো মাহমুদউল্লাহকেও। দিনের শুরু থেকেই তিনি লড়াই করে চলছিলেন।তবে ইশান্ত শর্মার বাউন্সারেই প্রতিরোধ ভাঙলো তার। আউট হওয়ার আগে তিনি সংগ্রহ করেছেন ৭টি চারের মারে ৬৪ রান।

দলকে বিপদে ফেলে ফিয়ে গিয়েছেন মেহেদী হাসান মিরাজও। ৬১ বলে ৪টি চারের মারে ২২ রান করেন তিনি।

এ প্রতিবেদন লেখা অব্দি বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ২৪৮ রান। এখন উইকেটে রয়েছেনকামরুল ইসলাম রাব্বি (২)এবং তাইজুল ইসলাম (৬)।

হায়দরাবাদে একমাত্র টেস্টে শেষ দিনে টানটান উত্তেজনা বিরাজ করছে। একদিকে জয়ের জন্য বাংলাদেশকে আরও ৩৩৭ রান করতে হবে। তবে এই ম্যাচে সফরকারী বাংলাদেশ ড্রয়ের চিন্তাই বেশি করছে। আর তার জন্য প্রয়োজন সারাদিনের পুরো ৯০ ওভার মাটি কামড়ে থাকা। অপরদিকে ভারতের জয়ের জন্য দরকার আরও ছয় উইকেট।

তবে শেষ দিনের শুরুতেই সাকিবের আউটে কিছুটা দুশ্চিন্তার ছাপ পড়েছে বাংলাদেশের কপালে। সাকিব ব্যক্তিগত ২২ রানে ফিরে গেছেন সাজঘরে।

এর আগে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে চা-বিরতির আগে ১৫৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে ভারত। এই সুবাদে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৪৫৯ রানের। চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ১০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) টসে জিতে প্রথমে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৬৮৭ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে স্বাগতিক ভারত।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম