সংবাদ শিরোনাম

 

ফুলবাড়ীয়া প্রতিনিধি, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : সোমবার ভোরে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কুশমাইল সলির বাজারে আগুন লেগে ঔষধ,ফার্নিচার,থান কাপড়ের দোকানসহ পুড়ে ছাই হয়ে গেছে  অন্তত ১৫টি দোকান। ভোর বেলা সলির বাজারের নৈশ্য প্রহরী আঃ জব্বার প্রথমে দোকানে আগুন দেখতে পেয়ে আশেপাশের সবাইকে খবর দেয় । এলাকাবাসী এসে  আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসে খবর দিলে সকাল ৫টায় ফুলবাড়িয়া  ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার পর আগুন  নির্বাপন করে ।
ফায়ার সার্ভিস সুত্রে প্রাথমিক ভাবে আগুনের ক্ষয়ক্ষতির পরিমান ২৫ লাখ টাকা ধারনা করা হলেও ক্ষতিগ্রস্তদের  অভিযোগ ক্ষয়ক্ষতির পরিমান  অর্ধকোটি টাকা । বৈদ্যতিক  সর্ট সার্কিটের মাধ্যমে  আগুনের সূত্রপাত  হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস ।  এ বিষয়ে ফুলবাড়িয়ার ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার নুরুল ইসলাম জানান,  আমরা সকাল ৫ টায় ঘটনা স্থলে গিয়ে ৩ ঘন্টা চেষ্টার  পর আগুন নির্বাপন করতে সক্ষম হই । চুরান্ত প্রতিবেদন দাখিলের সময় প্রকৃত ক্ষয়ক্ষতির পরিমান বিষয়ে বলাযাবে ।
আগুনে পুড়ে যাওয়া ওষুধের দোকান  খালেদ মেডিকেল হলের মালিক আঃ খালেদ অশ্র“ সিক্ত হয়ে বলেন, আমি সকাল ৬টায় আগুন লাগার খবর পেয়ে বাজারে এসে দেখি সব দোকান পুড়ে ছাই। আমার নদগ ৩০হাজার টাকা সহ ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে . এখন আমার পথে বসা ছাড়া আর কোন উপায় নেই ।
এদিকে আগুন লাগার ঘটনায় দুপুরে উপজেলা নিবার্হী অফিসার লীরা তরফদার ও স্থানীয় সরকার প্রকল্প কর্মকর্তা আঃ বাছেদ ঘটনাস্থল পরিদর্শনে এসে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত দোকানদার এবং ঘর মালিকদের  সাথে আলাপ করে সরকারী সহায়তার আশ্বাস দেন ।

Fulbaria agg picture-01
এবিষয়ে উপজেলা নিবার্হী অফিসার লীরা তরফদার বলেন , ঘটনাটি খুবই দুঃখজনক , অনেক দরিদ্র মানুষের পরিবারের খরচ চলতো এই সকল দোকান থেকে । আমি ইতি মধ্যে স্থানীয় চেয়ারম্যান সাহেবকে ক্ষতিগ্রস্থ দোকানদারদের নামের তালিকা চেয়েছি আর যতদ্রুত সম্ভব প্রশাসনের তরফ সর্বাত্তক সহায়তা করা হবে।
কুশমাইল  ইউনিয়নের চেয়ারম্যান শামসুল হক বলেন, ইউএনও স্যারের নির্দেশে আমরা ইউনিয়ন পরিষদের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের নামের তালিকা সংশ্লিষ্ঠ মহলে পাঠিয়ে দিচ্ছি ।
এই রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা প্রকল্প কর্মকর্তা আঃ বাছেদ জানিয়েছেন ১৫ জন ক্ষতিগ্রস্তদের জন্য ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় থেকে জেলা প্রশাসকের নির্দেশে নগদ ৫হাজার টাকা এবং ৩৫কেজি চাউল বরাদ্দ করা হয়েছে ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম