সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের এসএসসি পরীক্ষার কয়েকটি বিষয়ের ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে মূল প্রশ্নের ৩০-৪০ ভাগ মিল আছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় ডিবি। ডিবি জানায়, ফাঁস হওয়ার প্রশ্নের সঙ্গে পরীক্ষায় আসা প্রশ্নের ৩০ থেকে ৪০ ভাগ মিল আছে।

সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, ফেসবুকে পোস্ট করা প্রশ্নের স্ন্যাপশটের সঙ্গে আমরা পরীক্ষায় আসা প্রশ্নগুলো মিলিয়ে দেখছি। এগুলোতে বিচ্ছিন্নভাবে মিল রয়েছে। প্রায় ৩০-৪০ ভাগ প্রশ্নের মিল পেয়েছি। চক্রটি ফেসবুকে ক্লায়েন্ট গ্রুপ খুলে। নিজেদের বিশ্বাসযোগ্য করতে তারা বিভিন্ন পোস্ট দেয়। এরপর প্রশ্ন পাঠিয়ে তাদের কাছ থেকে বিকাশে টাকা আদায় করে।

এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সোমবার রাতে ছয়জনকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদেরকেও সংবাদ সম্মেলনে উপস্থিত করা হয়। আটককৃতরা হচ্ছেন, মো. রাজু আহম্মেদ, মো. ফয়সালুর রহমান ওরফে আকাশ, মো. জোহায়ের আয়াজ, মহিউদ্দিন ইমন, স্বাধীন আল মাহমুদ ও রাশেদুল ইসলাম ওরফে রনি।

উল্লেখ্য, গত রোববার এসএসসিতে সারাদেশে গণিত বিষয়ের পরীক্ষা ছিল। তবে অনেকেই দাবি করছেন, আগের রাতেই শিক্ষার্থীরা এই প্রশ্নপত্র পেয়েছে। এছাড়া বাংলা দ্বিতীয়পত্র এবং ইংরেজি দ্বিতীয়পত্র প্রশ্নফাঁসের অভিযোগও উঠেছে। এরমধ্যে গণিতের প্রশ্নফাঁসের অভিযোগ সবচেয়ে বেশি আলোচনায় ওঠে। সোমবার বিভিন্ন গণমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম